কেরানীগঞ্জে সামাজিক সংগঠনের উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

43

ঢাকার অদূরে কেরানীগঞ্জে সমাজের প্রয়োজনে কালিন্দী যুব সংঘ’র উদ্যোগে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পিং-২০২১ করা হয়। ১২ই মার্চ, শুক্রবার সকাল ৯:০০ টা থেকে বেলা ১২:৩০ মিনিট পর্যন্ত ঢাকার কেরানীগঞ্জে কালিন্দী ইউনিয়নের কালিন্দী বয়েজ স্কুল মাঠ প্রাঙ্গনে চলে এই বিনামূল্যে ক্যাম্পিং। সমাজের প্রয়োজনে কালিন্দী যুব সংঘ সহ সহোযোগিতায় ছিলো “হেরার আলো ইসলামী পাঠাগার”, “ব্লাড ডোনার ক্লাব”, “তারুণ্যের উচ্ছাস সোশ্যাল ক্লাব”, “আলোর দিশারী ইসলামী পাঠাগার”, “ব্লাড ডোনার সোসাইটি কেরানীগঞ্জ”, “আমরা গর্বিত আমরা মুসলমান যুব সমাজ”। ক্যাম্পিং পরিচালনার জন্য মোট ৬ টি বুথ স্থাপন করা হয়।

এ সময়ে আশেপাশের বিভিন্ন পেশার ,বিভিন্ন বয়সের প্রায় কয়েক শতাধিক মানুষ এসে তাদের রক্তের গ্রুপ নির্ণয় করে। এর পাশাপাশি জনসাধারণের মাঝে রক্তদানের প্রয়জনীয়তা ও উপকারিতাগুলো আলোচনা করে তাদেরকে রক্তদানে উৎসাহিত করা হয়।

উক্ত কর্মসূচিতে এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গদের উপস্থিতিও ছিলো চোখে পরার মতো। ক্যাম্পিং এ আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেরানীগঞ্জ ডক্টরস এসোসিয়েশনের আহ্বায়ক ডাঃ হাবিবুর রহমান ও কেরানীগঞ্জের সামাজিক সংগঠনগুলোর বাতিঘর কেরানীগঞ্জ ফেসবুক গ্রুপের প্রতিষ্ঠাতা ইঞ্জিঃ জহির আরিফ, মোস্তাফিজুর রহমান প্রমুখ। অতিথিগন সকল সামাজিক সংগঠনগুলোর উদ্দ্যেশ্যে দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন। পরে তাদেরকে সংগঠনগুলোর পক্ষ থেকে সম্মাননা স্বারক প্রদান করা হয়।

অন্য খবর  ধর্মীয় সম্প্রীতি বজায় রেখে দুর্গোৎসব পালন করতে হবে: সালমা ইসলাম

মন্তব্য