কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করলো প্রমায়ণ ইউনিভার্সিটি স্টুডেন্ট ফোরাম

37
প্রমায়ণ ইউনিভার্সিটি স্টুডেন্ট ফোরাম

কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করলো প্রমায়ণ শ্রীনগর ও দোহার উপজেলার শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চান্স প্রাপ্ত শিক্ষার্থীদেরকে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২০২২ প্রদান করেন প্রমায়ণ ইউনিভার্সিটি স্টুডেন্টস ফোরাম।

শুক্রবার দোহার উপজেলায় মুকসুদপুর ইউনিয়নের সরকারি পদ্মা কলেজের মাঠ প্রাঙ্গণে বরাবরের মত জমকালো আয়োজনের মাধ্যমে এ সংবর্ধনা দেওয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মোঃ নজরুল ইসলাম; অতিরিক্ত সচিব গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। সে সময় তিনি বলেন, আমাদের সময়কে কাজে লাগাতে হবে। আমাদের অবসর সময় বই পড়তে হবে। আমরা পৃথিবীর যেকোনো প্রান্তেই থাকিনা কেনো আমাদের মাটি টান বা জন্মভূমির টান থাকেই। তাই তোমরা বা যারা উচ্চ শিক্ষার জন্য বিদেশে যাও তাদেরও এ টান থাকে বলে আমি মনে করি এবং আমরা বড় হয়ে সে জিনিসটা যেনো ভুলে না যাই। আর যারা ভুলে যায় তার মধ্যে অনেক গ্যাপ থাকে।

তিনি আরো বলেন, স্বাধীনতার সংগ্রামের যে যুদ্ধ হয়েছিল সেই যুদ্ধে বেশীর ভাগ মুক্তিযোদ্ধারা এই বিক্রমপুরে ছিল আর তাদেরকে রক্ষা করেছিল বিক্রমপুরের শিক্ষা ব্যবস্থা এবং মুক্তিযুদ্ধ পরবর্তী সময়ে ৭৩,৭৪,৭৫ বাকশাল, জাসদসহ যে অপশক্তি উথান হয়েছিল সে সময় শিক্ষার ধস নেমেছিল বিক্রমপুরে। আর এ কারনেই তখন আমাদের মা বাবারা বয়স বেশি বাড়িয়ে বিদেশে পাঠিয়ে দিত ছেলেদের। এখন আমরা চেষ্টা করছি বিক্রমপুরের সেই শিক্ষা ব্যবস্থা ফিরিয়ে আনতে।

অন্য খবর  শ্রীনগরে আরামের আবার দুর্ঘটনা

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কীট ও পতঙ্গ বিভাগের অধ্যাপক কবিরুল বাশার, ড. মুজাহেরুল হক সাবেক আঞ্চলিক উপদেষ্টা বিশ্ব স্বাস্থ্য সংস্থা(WHO)প্রতিষ্ঠাতা সভাপতি, এসোসিয়েশন ফর মেডিকেল এডুকেশন,(AME),মাহবুব আলম ভুঁইয়া সহযোগী অধ্যাপক পদার্থ বিজ্ঞান বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়, মোঃ জালাল হোসেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ সরকারি পদ্মা কলেজ, মোঃ আলমগীর হোসেন চেয়ারম্যান নারিশা ইউনিয়ন পরিষদ, প্রফেসর মোঃ মহিউদ্দিন ভাইস প্রিন্সিপাল সরকারি তিতুমীর কলেজ, মোঃ তারেক রাজীব ইংরেজি প্রভাষক সরকারি পদ্মা কলেজ, এমারত হোসেন ইমরান প্রভাষক সরকারি পদ্মা কলেজ, মোঃ মাসুদ রানা প্রভাষক সরকারি পদ্মা কলেজ,মোঃ আলমগীর হোসেন প্রভাষক সরকারি পদ্মা কলেজ, মোতাহার হোসাইন, মো. দেলোয়ার হোসেন মৃধা উপাধ্যক্ষ ঢাকা ইমপিরিয়াল কলেজ,হামিদুল ইসলাম হামিদ সিনিয়র সহকারি অধ্যাপক মার্কেটিং বিভাগ এ.আই.ইউ.বি, আব্দুল হামিদ FCA Additional Managing Director Meghna Insurance Company Ltd, মাকসুদ আলম ডাবলু পরিচালক পরিচালনা পর্ষদ ইজিসিবি লিমিটেড, লায়ন আব্দুস সালাম চৌধুরী, আবু আল নাসের তানজিল চেয়ারম্যান বাঘরা ইউনিয়ন পরিষদ, ডা.ফজলুল হক এফ,সি,পি,এস মেডিসিন বিভাগ রাজশাহী মেডিকেল কলেজ,মোঃ গিয়াসউদ্দিন সোহাগ সভাপতি ঢাকা দক্ষিণ ছাএলীগ প্রমুখ।

অন্য খবর  পদ্মায় বাঁধের দাবীতে দোহারে মিছিল

নবীন শিক্ষার্থীদের মানবিক মানুষ হবার প্রতি বিশিষ্ট জনেরা জোরালো আহবান রাখে এবং প্রমায়ণ শিখন সমাজ বিনির্মানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

মন্তব্য