কুরবানির পশুর হাট: শেষ মুহূর্তে জমজমাট

38
কুরবানির পশুর হাট: শেষ মুহূর্তে জমজমাট

রাত পোহালেই ঈদুল আযহা, পশুর হাটগুলো জমে উঠছে। সেই সঙ্গে বেড়ে চলছে ক্রেতা। যারা শেষ মুহূর্তে কুরবানির পশু কিনবেন বলে অপেক্ষা করছিলেন তারাও হাটে ভিড় জমাচ্ছেন। তবে ক্রেতাদের দাবি, পর্যাপ্ত কুরবানির পশু থাকলেও ব্যবসায়ীরা আকাশচুম্বি দাম হাঁকাচ্ছেন। ফলে বাধ্য হয়ে অনেকে বেশি দামেই কিনছেন পছন্দের পশু। তবে বিক্রেতারা বলছেন, গরুর খাবার, পরিবহনসহ অন্যান্য খরচ বেড়ে যাওয়ায় দাম বেড়েছে।

সাধারণত কুরবানির পশু শেষের দিকে কিনে থাকেন। কারণ রাখার জায়গা ও পালনের ঝামেলায় যেতে চান না অনেকে। তাই এখন শেষ মুহূর্তে প্রতিটি হাটেই দেখা গেছে ক্রেতা সমাগম। সেই সঙ্গে বেড়েছে বিক্রিও। ঈদের আগের দিন রাত পর্যন্ত এভাবেই বিক্রি চলবে বলে আশা করছেন ইজারাদার ও ব্যবসায়ীরা। ক্রেতাদের সঙ্গে কথা বলে জানা যায়, দাম যেমনই হোক তাদের গরু কিনতেই হবে। কারণ ঈদ চলে আসছে।

 পশুর হাটে ছোট ও মাঝারি গরু বেশি। বড় গরুর সামনে ক্রেতার চেয়ে দর্শনার্থীর ভিড় বেশি। হাটভর্তি বিভিন্ন জাতের দেশীয় ছোট, মাঝারি ও বড় জাতের গরু। তবে হাটে ক্রেতার ভিড় দেখা গেলেও অনেকে মনে করছেন শেষ দিন দাম কমে যাবে।

অন্য খবর  ১৯ অঞ্চলে ৬০ কিমি বেগে ঝড়ের আভাস

শিশির নামের এক ক্রেতা বলেন, হাতে সময় কম। তাই চেষ্টা করছি যত দ্রুত সম্ভব পছন্দের গরুটি কেনা যায়। বেশ কিছু সময় ঘুরে মনে হয়েছে এবার গরুর দাম অন্যান্য বছরের তুলনায় একটু বেশি। তবে তারপরও গরু কিনতে হবে।

আপনার মতামত দিন