এক বছরেও উদ্বোধন হয়নি বারুয়াখালি-নয়নশ্রী ব্রিজ

586
এক বছরেও উদ্বোধন হয়নি বারুয়াখালি-নয়নশ্রী ব্রিজ

ব্রীজ তৈরির এক বছর হওয়ার পরও উদ্ভোধন হয় নি বারুয়াখালি-নয়নশ্রী ব্রিজ। বহুল প্রতিক্ষিত এই ব্রিজ নিয়ে বারুয়াখালি ও নয়নশ্রী বাসীর যে স্বপ্ন ছিল তা মুছে যেতে বেশি সময়ও লাগছে না। ব্রিজ উদ্ভোধন না হলেও কোন মতে স্টিলের পাত ফেলে যাতাযাত করছে এই দুই ইউনিয়নের মানুষ। এতে একদিকে যেমন দূর্ঘটনার ঝুকি বৃদ্ধি পেয়েছে ঠিক একই ভাবে প্রতিদিনই ঘটছে ছোট খাট দূর্ঘটনা।

আলালপুর- খানেপুর ব্রিজটির মাধ্যমে  বারুয়াখালী ও নয়নশ্রী ইউনিয়নের মধ্যে সংযোগ স্থাপিত হয়েছে। খানেপুর উচ্চ বিদ্যালয় ও খানেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এই ব্রিজটির পাশে নদীর পাড়ে দাঁড়িয়ে আছে। শত শত ছাত্রছাত্রী ও সাধারণ জনগনের যাতায়াত এই ব্রিজের উপর দিয়ে। এই রিপোর্টটি করার আগে যখন দেখতে গেলাম বর্তমান অবস্থা কেমন তখন রীতিমতো অবাকই হলাম। একজন মোটরসাইকেল আরোহী বোনের বাসায় যাচ্ছিলেন কাঁঠাল ও আম নিয়ে। যেই তিনি ব্রিজে উঠতে চেষ্টা করছেন প্রায় উল্টে পরে যেতে যাচ্ছিলেন। একটুর জন্য দূর্ঘটনা থেকে রেহাই পেয়েছেন সেই মটর সাইকেল চালক। ছোট দুই ভাই বোন ব্রিজে উঠতে যে কি কষ্ট করলো না দেখলে তা অনুধাবন সহজ নয়। এদিকে উদ্বোধন করার আগেই মানুষের চলাচলের জন্য কোন রকম চালু করা হয় ব্রিজটি। কিন্তু এক বছরেও উদ্বোধন করতে পারেনি কর্তৃপক্ষ।

অন্য খবর  শাহজালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান নবাবগঞ্জের আক্কাস আলী মোল্লা

খানেপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আমজাদ হোসেন নিউজ৩৯ কে বলেন, আমাদের আসলে কপাল খারাপ। ঠিকাদার পালিয়ে গিয়েছে। সেজন্য ব্রিজের দুই পাশের কাজটুকু সম্পন্ন হয় নি।

এ দায় কার? জনগণ আর কতদিন কষ্ট করবে? ব্রিজ কোনমতে বসানো হলেও কেন দুই পাশের এ অবস্থা? কেন নজরে আসছে না কর্তৃপক্ষের? আর কতদিন অতিবাহিত হলে পূর্ণ হবে মানুষের নির্বিঘ্ন যাতায়াত? এই প্রশ্ন এই অঞ্চলের সাধারন মানুষের।

এক বছরেও উদ্বোধন হয়নি বারুয়াখালি-নয়নশ্রী ব্রিজ

মন্তব্য