উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে: দোহারে সালমান এফ রহমান

287
সালমান এফ রহমান

আওয়ামী লীগ সভাপতির বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বাংলাদেশ আজ বিশ্বের কাছে রোল মডেল। চারদিকে উন্নয়ন আর উন্নয়ন। জননেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধ্যান-জ্ঞান দেশের উন্নয়ন। আর তাই মেগা প্রকল্পসহ দেশ আজ উন্নয়নের মহাসাগর। দেশের উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে। তিনি বলেন, দোহারের দিকে তাকান। দেখুন উন্নয়ন কীভাবে হচ্ছে। দোহারবাসীকে আমি কথা দিয়েছিলাম পদ্মা ভাঙন রোধে কাজ করবো। মঙ্গলবার ঢাকার দোহারে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আয়োজিত যৌথ কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী আপনাদের জন্য নয়াবাড়ি ইউনিয়নের অবঙ্গবাদ থেকে বাহ্লাঘাট পর্যন্ত পদ্মা বাঁধ প্রকল্পে ২১৭ কোটি টাকা বরাদ্দ করেছেন। যার কাজ চলছে। নারিশা থেকে মুকসুদপুর পর্যন্ত ১৬ কোটি টাকার পদ্মা ভাঙন রোধে তীর সংরক্ষণ বাঁধ প্রকল্প পাস হয়েছে। গতকাল সকালে উপজেলার জয়পাড়ায় আওয়ামী লীগের প্রধান কার্যালয়ের সামনে দোহার উপজেলা আওয়ামী লীগ ও তার সকল অঙ্গ সংগঠন আয়োজিত যৌথ কর্মিসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন আগামী নির্বাচন সহজ হবে না। কারণ সব দল নির্বাচনে অংশগ্রহণ করবে। তাই আমরা যারা দলের সঙ্গে জড়িত আমাদেরকে দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। যারা আওয়ামী লীগের নেতাকর্মী তারা আওয়ামী লীগকে ভোট  দেবে- এটাই স্বাভাবিক। আমাদের সবাইকে জনসাধারণের কাছেও ভোট চাইতে হবে এবং মন জয় করে ভোট আদায় করতে হবে। তিনি বলেন, আমাকে যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনা দোহার-নবাবগঞ্জ (ঢাকা-১) থেকে নমিনেশন দেন এবং আমি নির্বাচিত হই তাহলে দোহার-নবাবগঞ্জ উপজেলাকে মডেল উপজেলায় পরিণত করবো। আমি নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। তবে আপনাদের মনে রাখতে হবে এ কর্মিসভা বা জনসভা করে ইলেকশনে বিজয়ী হওয়া যাবে না। ইলেকশনে বিজয়ী হতে হলে ভোটারদের কাছে গিয়ে ভোট চাইতে হবে। আপনাদেরকে আমার হয়ে ভোটারদের কাছে ভোট চাইতে হবে। আমি মনে করি নির্বাচনে তৃণমূল নেতাকর্মী ছাড়া নির্বাচন প্রচারণা ও ভোট আদায় করা সম্ভব না। তাই আপনাদের একসঙ্গে মিলে কাঁধে কাঁধ রেখে কাজ করতে হবে।

অন্য খবর  নবাবগঞ্জে ছাত্রলীগসহ অর্ধশত কর্মীর বিএনপিতে যোগদান

আগামী নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, আগামী নির্বাচন হবে চ্যালেঞ্জের নির্বাচন কাজেই  ভোটারদের মন জয় করেই ভোট আদায় করেত হবে। বর্তমান সরকারের উন্নয়নের বার্তা ঘরে ঘরে প্রচার করতে হবে।

সালমান এফ রহমান বলেন,  কথা দিয়েছিলাম পদ্মার ভাঙন থেকে দোহারকে রক্ষা করব। সে কথা রেখেছি। এসময় তিনি দোহার-নবাবগঞ্জ উপজেলাকে মডেল উপজেলায় রুপান্তরিত করার অঙ্গীকার করেণ।

দোহার উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদারের সঞ্চালনায় যৌথ কর্মিসভায় উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ আনারকলি পুতুল, ঢাকা জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা হালিমা আক্তার লাবণ্য, দোহার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল হক বেপারি, যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আল মামুন, ঢাকা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শাহজাহান মোল্লা, জাহাঙ্গীর আলম, রজ্জব আলী মোল্লা, ঢাকা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি গিয়াসউদ্দিন সোহাগ সহ করম আলী, সুরুজ আলম সুরুজ, সাজ্জাত হোসেন সুরুজ, নয়াবাড়ি ইউনিয়ন চেয়ারম্যান শামীম আহমেদ হান্নান, নারিশা ইউনিয়ন চেয়ারম্যান সালাহউদ্দিন দ্বরানী, মুকসুদপুর ইউনিয়ন চেয়ারম্যান অধ্যাপক এমএ হান্নান, শামীমা ইসলাম বীথিসহ উপজেলার আটটি ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। এর আগে সকাল থেকেই বিভিন্ন ফেস্টুন, ব্যানার, প্ল্যাকার্ড ও বাদ্যযন্ত্র নিয়ে মিছিল সহকারে নেতাকর্মীরা যৌথ  কর্মিসভায় যোগ দেন।

আপনার মতামত দিন