ইতালিতে নবাবগঞ্জের যুবক স্বপন হত্যার প্রতিবাদে বিক্ষোভ

346
ইতালিতে নবাবগঞ্জের যুবক স্বপন হত্যার প্রতিবাদে বিক্ষোভ

ইতালির মিলানে নবাবগঞ্জের বাড়ুয়াখালি ইউনিয়নের যুবক সামসুল হক স্বপন কে নির্মমভাবে হত্যা করায় বাংলাদেশী কমিউনিটি মিলানের পক্ষ থেকে তীব্র নিন্দা, ক্ষোভ, ঘৃনা ও বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। ৬ মে ইতালির স্থানীয় সময় বিকেল ৪টায় পিয়াচ্ছা কায়াচ্ছো থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি মিলানোর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মিলান সেন্ট্রাল ষ্টেশনে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে বাংলাদেশ কমিউনিটির নেত্রীবৃন্দ খুঁনিদের গ্রেফতার করায় ইতালিয়ান প্রশাসন কে ধন্যবাদ জানান।

সামসুল হক স্বপন গত ২৭ এপ্রিল দিবাগত রাতে বাংলাদেশ সময় সন্ধ্যা ৮টার দিকে পিয়াচ্ছা কাইয়াচ্ছোতে দুই মরোক্কো ছিনতাইকারীর ছুরিকাঘাতে নির্মমভাবে নিহত হন। তিনি নবাবগঞ্জ উপজেলার বারুয়াখালী ইউনিয়নের ব্রাহ্মণখালী গ্রামের আব্দুল সালামের বড় ছেলে।

গত এক বছর যাবত তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। ইতালির মিলানে দীর্ঘ ৫বছর যাবত বসবাস করতেন তিনি। এ ঘটনায় দু’জন কে ঘটনাস্থলেই হাতে নাতে গ্রেফতার করেছে ইতালিয়ান পুলিশ।

ইতালিতে নবাবগঞ্জের যুবক স্বপন হত্যার প্রতিবাদে বিক্ষোভ

বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশ নিয়ে খুনিদের বিচারের দাবী জানান মিলানোস্থ বাংলাদেশী সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক, সাংবাদিক এবং ইসলামিক সংগঠনের শীর্ষ স্থানীয় নেত্রীবৃন্দ। এদিকে বাংলাদেশ কন্স্যুলেট জেনারেল মিলান স্বপনের লাশ দেশে প্রেরনের বিষয়ে ইতিমধ্যে উদ্যোগ গ্রহন করেছে বলে কন্স্যুলেট সূত্রে জানাগেছে।

আপনার মতামত দিন