আওয়ামী লীগের এমপি হতে চান যেসব তারকা

161
আওয়ামী লীগ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বিনোদন অঙ্গনের বেশ কয়েকজন তারকা। গত কয়েক দিনে রাজধানী ধানমন্ডিতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে তাদের পদচারণা ছিল চোখে পড়ার মতো।

মনোনয়নপত্র সংগ্রহ করা তারকাদের মধ্যে আছেন ‘মিঞা ভাই’ হিসেবে খ্যাত অভিনেতা ফারুক, বর্তমান সরকারের মন্ত্রী ও অভিনেত্রী অ্যাডভোকেট তারানা হালিম, সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগম, চিত্রনায়ক শাকিল খান, খলনায়ক মনোয়ার হোসেন ডিপজল, অভিনেত্রী রোকেয়া প্রাচী, অভিনেতা সিদ্দিকুর রহমান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, চলচ্চিত্র পরিচালক মাসুদ পথিক ও গীতিকার সুজন হাজং।

দেশের ঐতিহ্যবাহী এই রাজনৈতিক দল থেকে মনোনয়ন পাওয়া ও এমপি হওয়ার বিষয়ে বেশ আশাবাদী ফারুক। গাজীপুর-৫ আসন থেকে নির্বাচনের লক্ষ্যে রবিবার (১১ নভেম্বর) দুপুরে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র নেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন চিত্রনায়ক জায়েদ খান, সাইমন সাদিক, জয় চৌধুরীসহ চলচ্চিত্রের অনেক সহকর্মী ও কালীগঞ্জের নেতাকর্মীরা।

ফারুক বলেছেন, ‘আমি শতভাগ নিশ্চয়তা দিতে পারি জিতবো, ইনশাআল্লাহ। কালিগঞ্জ আমাদের নিজ ভূমি। আমাদের ৪০০ বছরের বসতি। ভাওয়াল ছাড়া এত পুরনো লোক নেই ওখানে। ঈশা খাঁ, ভাওয়াল ও পাঠান এই তিন বংশ থেকে বেরিয়ে এসেছি আমি ফারুক পাঠান।’

অন্য খবর  দেশখ্যাত সুরকার, দোহারের গর্ব সেলিম আশরাফ আর নেই

সংরক্ষিত মহিলা আসনের এমপি হিসেবে নির্বাচিত হয়েছিলেন তারানা হালিম। তবে এবার তিনি টাঙ্গাইল-৬ (দেলদুয়ার নাগরপুর) আসন থেকে নির্বাচন করবেন। শনিবার (১০ নভেম্বর) মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এক সময়ের এই অভিনেত্রী।

একই দিন মনোনয়নপত্র কিনেছেন ফোক সম্রাজ্ঞী মমতাজ। ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ (সিঙ্গাইর-হরিরামপুর) আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। এবারও একই আসন থেকে নির্বাচনে অংশ নেওয়ার ইচ্ছে তার।

শনিবার টাঙ্গাইল-১ আসন থেকে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র কিনেছেন অভিনেতা সিদ্দিক। একই দিন বাগেরহাট-৩ আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়ক শাকিল খান।

নোয়াখালী-১ আসনের জন্য গোলাম কুদ্দুছ ও সুজন হাজং, নরসিংদী-৫ আসনের জন্য মাসুদ পথিক এবং ঢাকা-১৪ (মিরপুর) আসনের জন্য মনোনয়নপত্র কিনেছেন ডিপজল। তাদের মধ্যে আওয়ামী লীগের ব্যানারে ডিপজলের ফরম তোলা ছিল বেশ চমকপ্রদ। কারণ, ১৯৯৪ সালে বিএনপি থেকে ঢাকার ৯ নম্বর ওয়ার্ডের কমিশনার নির্বাচিত হয়েছিলেন তিনি।

এদিকে ফেনী-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। ফেনী জেলার সোনাগাজী-দাগনভূঞা উপজেলায় নৌকার হাল ধরতে চান কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক এই সম্পাদক। তিনি মনোনয়নপত্র নিয়েছেন গত ৯ নভেম্বর।

অন্য খবর  নবাবগঞ্জে আওয়ামীলীগের প্রচারপত্র বিলি

এছাড়াও দলটির মাধ্যমে সংসদ সদস্য হওয়ার ইচ্ছে আছে অভিনেত্রী ও সাবেক সংসদ সদস্য কবরী সরোয়ার, অভিনেত্রী শমী কায়সার, জ্যোতিকা জ্যোতি ও চিত্রনায়ক ফেরদৌসের।

আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এজন্য গত ৮ নভেম্বর তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। এরপরই আওয়ামী লীগ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশীদের জন্য ফরম বিতরণ শুরু করে।

মন্তব্য