আওয়ামী লীগের অধীনে নির্বাচনে যাবে না বিএনপিঃ খন্দকার আবু আশফাক

85

ঢাকা জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক শিকারিপাড়া বাজার ইউনিয়ন বিএনপি’র কর্মী সম্মেলনে বলেন, আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপি আর কোনদিন নির্বাচনে যাবে না। এই সরকার জনগণের ভোটে নির্বাচিত সরকার নয়। এই সরকার আমাদের সরকার এই সরকার পুলিশের সরকার জনগণের পক্ষে এ সরকারকে মেনে নেয়া কোনোভাবেই সম্ভব নয়।

খন্দকার আবু আশফাক আরো বলেন, আওয়ামী লীগ সরকার এদেশের প্রত্যেকটি জনগণের মৌলিক অধিকারকে হরণ করেছে এবং মানবাধিকার লংঘন করেছে আজকে তারা উন্নয়নের কথা বলে কিন্তু পক্ষান্তরে এদেশের কোনো মানুষই নিরাপদ নয়। কেউ গ্যারান্টি দিয়ে বলতে পারেনা স্কুল থেকে তার মেয়েটি সুস্থ শরীরে সুস্থভাবে বাড়িতে ফিরে আসতে পারবে কিনা! এ সরকার ধর্ষকদের পৃষ্ঠপোষক করে দুর্নীতিগ্রস্ত লোকদেরকে পৃষ্ঠপোষকতা করেন।

নির্বাচন কমিশনকে একটি ধোকাবাজ প্রতিষ্ঠান উল্লেখ করে খন্দকার আবু আশফাক বলেন, এই নির্বাচন কমিশনের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না তিনি আন্তর্জাতিক সম্প্রদায়ের ধারাবাহিক চাপ এর প্রেক্ষিতে বলেন, রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যাকাণ্ডের পর আন্তর্জাতিক চাপ সামাল দিতে সরকার সমস্ত বিদেশি চ্যানেল সংবাদপত্র এবং সংবাদমাধ্যমকে বন্ধ করেছে। এছাড়া রোহিঙ্গা সমস্যার সমাধানে সরকার চায়না রোহিঙ্গাদেরকে রেখে বিভিন্ন আন্তর্জাতিক সাহায্য সংস্থা থেকে যে পরিমাণ অর্থ সরকার পায় সেটি দিয়ে তার একটি লুটেরা রাজ্যে পরিণত করেছে ।

অন্য খবর  দোহারে ভিমরুলের কামড়ে শিশুর মৃত্যু

ইউনিয়ন নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, থানা কমিটি থেকে প্রত্যেকটি ইউনিয়নে আহ্বায়ক কমিটি করে দেয়া হয়েছে। সময়সীমা দেয়া হয়েছে এক মাসে এক মাসের ভিতরে প্রত্যেকটি ইউনিয়ন কমিটিকে প্রত্যেকটি ইউনিট ওয়ার্ড কমিটি করতে হবে। যদি কোন ইউনিয়ন ওয়ার্ড কমিটি বা কোন ইউনিট কমিটি করতে ব্যর্থ হয়। তাহলে থানা থেকে কমিটি করে সেটি জেলাতে জমা দেয়া হবে।

আগামী দিনের আন্দোলন সংগ্রামের উপলক্ষে তিনি বলেন, দেখা হবে রাজপথে কথা হবে স্লোগানে স্লোগানে বেগম খালেদা জিয়াকে কারারুদ্ধ অবস্থা থেকে মুক্ত করতে হবে। তারেক রহমানকে সুস্থ ভাবে দেশে ফিরিয়ে আনতে হবে। তাই আগামী দিনের আন্দোলন সংগ্রামে ঢাকা জেলা বিএনপির দোহার নবাবগঞ্জ উপজেলায় প্রতিটি ইউনিয়নের দলীয় নেতা-কর্মীদেরকে তিনি সামনে থেকে নেতৃত্ব দানের আহ্বান জানান এবং এই আন্দোলনকে ও ঢাকা জেলা কমিটিকে তিনি আগামী দিনের জন্য একটি রোল মডেল হিসেবে ঘোষণা করেন আন্দোলন-সংগ্রামে কেউ পিছিয়ে থাকলে তাকে দলীয়ভাবে মূল্যায়ন করা হবে না বলেও তিনি ঘোষণা করেন।

এসএমএস শিকারিপারা ইউনিয়ন সভাপতি আজাদুল ইসলাম হিরা পান্না এর সভাপতিত্বে শিকারিপারা ইউনিয়ন ইউনিয়নের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন ঢাকা সিটি কনভেনশন সেন্টারে সম্মেলন অনুষ্ঠিত হয় স্থানীয় ভাবে পুলিশি বাধার মুখে বিভিন্ন প্রোগ্রাম বাস্তবায়ন করা সম্ভব হয় না। বিধায় প্রোগ্রামটি ঢাকায় করা হয়েছে বলে দলীয় নেতাকর্মীরা নিউজ৩৯কে নিশ্চিত করেন।

অন্য খবর  দোহারের বৌবাজারে আত্মহত্যা

মন্তব্য