স্বয়ংক্রিয় মেসেজিং অ্যাপ আনছে গুগল

540

কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন মেসেজিং অ্যাপ্লিকেশন চালু করতে যাচ্ছে প্রযুক্তি জায়ান্ট গুগল। অচিরেইঅ্যাপ্লিকেশনটি উন্মোচন করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি ওয়াল স্ট্রিট জার্নালে প্রকাশিত এক প্রতিবেদনে বলা হয়েছে, কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন নতুন একটি প্রকল্প হাতে নিয়েছে গুগল। প্রতিষ্ঠানটি কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে নতুন একটি মেসেজিং অ্যাপ তৈরির চেষ্টা করছে, যা ব্যবহারকারীর সার্চের বুদ্ধিদীপ্ত এবং সঠিক ফলাফল দিতে পারবে।

প্রতিবেদন অনুসারে, নতুন প্রকল্পটির উদ্দেশ্য হলো সার্চ ফলাফলসহ অন্যান্য তথ্য পেতে ব্যবহারকারীদের সঙ্গে চ্যাটবটের যোগাযোগ করিয়ে দেওয়া। অর্থাৎ কোনো তথ্য পেতে এখন যেমন আমরা গুগল সার্চ ইঞ্জিনের সাহায্য নিই, তখন ওই মেসেজিং অ্যাপের মাধ্যমে প্রশ্ন করে সরাসরি ওই বিষয়ে বিশেষজ্ঞ চ্যাটবটের কাছ থেকে নিখুঁত উত্তর পাওয়া যাবে। বন্ধুদের সঙ্গে চ্যাটের মাধ্যমে আড্ডায় মেতে থাকার বিষয়টি তো থাকছেই।

এ ছাড়া সেবাটি ফেসবুক, হোয়াটস অ্যাপ, উইচ্যাটের মতো তৃতীয় পক্ষের অ্যাপ ডেভেলপারদের কাছেও উন্মুক্ত করে দেওয়া হবে; যারা গুগলের নতুন অ্যাপটিতে ব্যবহারের জন্য চ্যাটবট তৈরি করে দেবে। তবে নতুন মেসেজিং সেবাটির এখনও কোনো নাম চূড়াš- করা হয়নি। কবে সেটি বাজারে আসবে তাও অনিশ্চিত। গুগল কমপক্ষে এক বছর ধরে প্রকল্পটি নিয়ে কাজ করছে বলে জানিয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল।

অন্য খবর  ব্রডব্যান্ড যুগে প্রবেশ দোহারবাসীর

মন্তব্য