মূল বিষয়বস্তুতে যান

G&RLeaderboardAd

LeadLine


আপনি এখানে

Contenttopcol1-1

৫ নভেম্বরই ফেসবুক অচল করে দেবার হুমকি

শনি, 08/13/2011 - 20:12

নিউজ ৩৯ ডেস্ক ♦
সোশ্যাল নেটওয়ার্কিং জায়ান্ট ফেসবুক কর্তৃপক্ষকে হুমকি দিয়েছে হ্যাকার গ্রুপ অ্যানোনিমাস। হ্যাকারদের কুখ্যাত এই গ্রুপটি বলেছে, চলতি বছরের ৫ নভেম্বরই ফেসবুক অচল করে দেয়া হবে। খবর সিনেট-এর।
সংবাদমাধ্যমটি জানিয়েছে, ‘অ্যানোনিমাস হ্যাকার গ্রুপ হুমকিতে বলেছে, ফেসবুক যতো বাড় বাড়বে ততোই ধ্বংসের দিকে এগিয়ে যাবে’। সংবাদমাধ্যমটি জানিয়েছে, এ বছরের ১৫ মার্চ ফেসবুক বন্ধ হয়ে যাচ্ছে বলে গুজব রটেছিলো। তবে, সেটি কেবল গুজবই ছিলো। এবারই প্রথমবারের মতো ফেসবুক বন্ধ করে দেবার হুমকি পেলেন মার্ক জুকারবার্গ।

জানা গেছে, ৫ নভেম্বর তারিখটি বেছে নেয়া হয়েছে যুক্তরাজ্যের মুভি ‘ভি ফর ভ্যানডেট্টা’-এর প্রধান চরিত্র গাই ফক্সসের পরিকল্পনা সফল করার দিনটি থেকে। সংবাদমাধ্যমটি জানিয়েছে, অ্যানোনিমাসের পক্ষ থেকে সব ফেসবুক ব্যবহারকারীর কাছেই সমর্থন চাওয়া হয়েছে। এ প্রসঙ্গে গ্রুপটির ভাষ্য, ‘ব্যক্তিগত নিরাপত্তার জন্যই ফেসবুক অচল করে দেয়া উচিৎ’। অ্যনোনিমাস বলেছে, ‘ফেসবুক কর্তৃপক্ষ তথ্য বিক্রি করছে এবং সবার ওপর গোয়েন্দাগিরি করছে। যেমনটা মিশর এবং সিরিয়ায় করা হয়েছে তেমনটি তারা সবক্ষেত্রেই করতে চায়।’

উল্লেখ্য, অ্যানোনিমাস হ্যাকার গ্রুপটি ইতোমধ্যে ইন্টারন্যাশনাল মনিটারি ফান্ড বা আইএমএফ, নিউজ কর্পোরেশনের মতো নামী-দামী প্রতিষ্ঠানকে নাকানি-চুবানি খাইয়েছে। হ্যাকার গ্রুপটি বলেছে, নভেম্বরের ৫ তারিখের পর ফেসবুক ধ্বসে যাবে। আর ফেসবুকে পোস্ট করার মতো কোনো অবস্থা থাকবে না। এদিকে, অ্যনোনিমাসের হুমকি স্বত্বেও ফেসবুক কর্তৃপক্ষ মুখে কুলুপ এঁটেই রয়েছে। এটা যুদ্ধ শুরুর আগের মুহুর্ত বলেই সংবাদমাধ্যমটি জানিয়েছে।

শ্রেণীবিভাগ: 

Ad Yllix

HighlightBottom1

Premium Drupal Themes by Adaptivethemes