মূল বিষয়বস্তুতে যান

G&RLeaderboardAd

LeadLine


আপনি এখানে

Contenttopcol1-1

আজ পদত্যাগ করছেন নাজমুল হুদাঃ নিউজ৩৯ কে বিশেষ সাক্ষাতকার

বুধ, 06/06/2012 - 02:42

বিশেষ সংবাদদাতা, নিউজ ৩৯ ♦ আজ বুধবার দুপুর সাড়ে বারোটায় ৩৩, তোপখানা রোডের মেহেরবা প্লাজায় জরুরী সংবাদ সম্মেলন করে পদত্যাগ করছেন সাবেক যোগাযোগমন্ত্রী ও বিএনপি’র ভাইস চেয়ারম্যান নাজমুল হুদা। এ ব্যাপারে অনেক খোলাখুলি কথা বলেছেন মঙ্গলবার রাত ১১টা ৫ মিনিটে নিউজ৩৯ এর বিশেষ রাজনৈতিক প্রতিনিধির সাথে।

নিউজ ৩৯: স্যার, কেমন আছেন?

ব্যা. নাজমুল হুদা: হ্যা, এইতো ভাল

নিউজ ৩৯: আপনিতো একটি আল্টিমেটাম দিয়েছিলেন, আজ রাত ১২টায় তা শেষ হচ্ছে; এ ব্যাপারে কি আপনি কোনো সিদ্ধান্ত নিয়েছেন?
ব্যা.নাজমুল হুদা: হ্যা, কালকে ( বুধবার) রিজাইন করবো। ১২ টার সময় এখানে (মেহারাব প্লাজা) প্রেস কনফারেনস।

নিউজ ৩৯: আপনি শহীদ জিয়ার দলের স্থায়ী কমিটির কনিষ্ঠতম সদস্য ছিলেন। আপনার এ পদত্যাগে জাতীয়তাবাদী শক্তির ভবিষ্যত কেমন দেখছেন?
ব্যা. নাজমুল হুদা: আমি ভাইস চেয়ারম্যানও ছিলাম। আর রাজনীতিতে শেষ কথা বলে কিছু নেই। আর এখন যেভাবে রাজনীতি চলছে এ রাজনীতির সাথে আমি একমত না। সহিংস রাজনীতির সাথে আমার কোনো সম্পর্ক নেই।

নিউজ ৩৯:আপনাকে তো জাতীয়তাবাদী শক্তি দোহার থানার প্রাণ পুরুষ বলা হয়। আপনার দীর্ঘদিনের নেতা-কর্মিদের উদ্দেশ্যে কি বলবেন?
ব্যা. নাজমুল হুদা: ওরা সব ই আমার আছে। একজনও যাবে না এদিক ওদিক। আর ওরা সবই জানে। শুধু বিএনপি হিসাবে না; আমি দোহার থানায় অনেক কাজ করেছি। আমাকে ব্যাক্তিগতভাবে দোহারবাসী অনেক ভালোবাসে। আমার মনে হয় না সেখানে কোন পরিবর্তন হবে। তবে কেউ কেউ চেষ্টা করবে কিছু করতে কিন্তু সেটা টিকবে না।

নিউজ ৩৯: এমনি কি আপনি নতুন কোনো রাজনৈতিক মোর্চা বা দলে যোগদান করবেন?
ব্যা. নাজমুল হুদা: না,আমি এ নিয়ে আপাতত কিছু ভাবছি না। আমি পর্যবেক্ষণ করবো। যখন আবার দেশ সংলাপে আসবে আলোচনা শুরু হবে। তখন অনেক সিদ্ধান্ত নেয়ার আরো সুযোগ আসবে।

নিউজ ৩৯: সংলাপের ব্যাপারে কি মনে করেন? তাহলে সংলাপতো অনিবার্য হয়ে উঠছে।
ব্যা. নাজমুল হুদা: আসতে হবে। আসতে হবে। এখন ৫ ই জুনের ভিতরে আসলো না বলে আমি আমার ওয়াদা পালন করছি। কিন্তু আল্টিমেটলি আসতে হবে আলোচনায়।

নিউজ ৩৯: আগামী নির্বাচন নিয়ে কিছু বলবেন?
ব্যা. নাজমুল হুদা: আগামী নির্বাচন নিয়ে এখনি কিছু বলা যাবে না। তবে আমি মনে করি, ন্যাশনাল অর্থাৎ পাসপোর্টকে ভোটার আইডি কার্ড হিসাবে ব্যাবহার করতে হবে। ভোট গণনার জন্য প্রতিটি স্পর্শকাতর কেন্দ্রে সিসি ক্যামেরা ব্যবহার করতে হবে। আর ইভিএম নামক পদার্থকে সম্পূর্ণরুপে বাজেয়াপ্ত করতে হবে।

নিউজ ৩৯: অন্তরবর্তী সরকার নিয়ে সপ্তাহ খানেক আগে আপনি একটি রুপরেখা দিয়েছিলেন, সেটা নিয়ে কিছু বলবেন?
ব্যা. নাজমুল হুদা: আমি নির্বাচন নিয়ে যা বললাম তা বাস্তবায়িত হলে সরকার কোন পদ্ধতির হবে সেটা কোন বিষয় না।

নিউজ ৩৯: তাহলে আমরা আপনার সংবাদ সম্মেলনের অপেক্ষায় রইলাম।
ব্যা.নাজমুল হুদা: হ্যা।

নিউজ ৩৯: স্যার, ধন্যবাদ।
ব্যা.নাজমুল হুদা: আচ্ছ্,হ্যা, ঠিক আছে।

এর আগে রাত আনুমানিক ১১ টার দিকে নাজমুল হুদার জনসংযোগ কর্মকর্তা তারেক হোসাইন নিউজ৩৯ কে জানান, বুধবার দুপুর সাড়ে বারোটায় ৩৩ তোপখানা রোডের মেহেরবা প্লাজায় জরুরী সংবাদ সম্মেলন করবেন নাজমুল হুদা।

উল্লেক্ষ্য গত ২৩ মে জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি তার দলীয় নেত্রী খালেদা জিয়াকে আল্টিমেটাম দেন। ওইদিন তিনি বলেন, “আগামী ৫ জুনের মধ্যে (আজ) নেত্রী যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আলোচনায় বসার আমন্ত্রণ না জানান তাহলে ৬ জুন তিনি দলের প্রাথমিক সদস্য পদ থেকে পদত্যাগ করবেন। সেদিন থেকে তার নতুন রাজনীতি শুরু হবে।”

ওইদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে নাজমুল হুদা বলেন, “দেশবাসী আশা করেছিল সরকারের প্রধান হিসেবে আলোচনার উদ্যোগ আপনিই নিবেন। কিন্তু দুঃখজনক হলেও সত্য সেটা আপনি করেন নি। আমার অনুরোধে সাড়া দিয়ে আমার নেত্রী যদি আপনাকে সংলাপে আহবান করেন তাহলে আপনি সে ডাকে সাড়া দিয়ে আলোচনায় বসবেন। যদি আপনি সাড়া না দেন তাহলে ১০ জুন পরবর্তী সমন্ত ঘটনার দায়িত্ব আপনাকেই নিতে হবে।”

শ্রেণীবিভাগ: 

Ad Yllix

HighlightBottom1

Premium Drupal Themes by Adaptivethemes