মূল বিষয়বস্তুতে যান

G&RLeaderboardAd

LeadLine


আপনি এখানে

Contenttopcol1-1

আম্পায়ারদের উদ্দেশে গালিগালাজ : সাকিবকে ১০ হাজার টাকা জরিমানা

মঙ্গল, 02/07/2012 - 10:10

নিউজ৩৯♦

ঘরোয়া ক্রিকেট লিগে ভিক্টোরিয়ার অধিনায়ক সাকিব আল হাসানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আর এই তথ্য দিয়েছেন সোমবার মিরপুরে অনুষ্ঠিত কলাবাগান-ভিক্টোরিয়ার ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল।

আম্পায়ারদের উদ্দেশে সাকিব গালিগালাজ করছিলেন। যদিও তা সরাসরি নয়। কিন্তু যে প্রেক্ষাপটে সাকিব গালাগালাজ করেছেন তা দুই আম্পায়ারের দিকেই যায়।

যে কারণে ম্যাচ শেষে দুই আম্পায়ার ম্যাচ রেফারির কাছে অভিযোগ জানান। এই অভিযোগের ভিত্তিতেই সাকিবকে জরিমানা করা হয়েছে।

ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ রাহুল ম্যাচ শেষ হবার কিছুক্ষণ পর বার্তা২৪ ডটনেটকে জানান, আমি দুই আম্পায়ারের সঙ্গে সাকিবের মাঠে আচরণ নিয়ে কথা বলেছি। তাদের রিপোর্টের ভিত্তিতেই সাকিবকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আমার রিপোর্ট সিসিডিএমে পাঠানো হয়েছে।’

মিরপুরে সাকিবের ভিক্টোরিয়া ৩ উইকেটে হেরেছে কলবাগানের বিপক্ষে। ম্যাচে টস হেরে ব্যাট করে ভিক্টোরিয়া ৪৮.৫ ওভারে অলআউট হয় ২০৮ রানে। আর টার্গেট তাড়া করতে গিয়ে ৪৯.৩ ওভারে ৭ উইকেটে জয়ের লক্ষ্য স্পর্শ করে কলাবাগান।

ম্যাচে কলাবাগানের ইনিংসে শুরু হয় ঝামেলা। কারণ কলাবাগান ধীরে ধীরে জয়ের দিকে যাচ্ছিল। এর পেছনে কারিগরের ভূমিকা রাখেন কলাবাগানের আবিদ। ব্যক্তিগত ২৫ রানে সাকিব আল হাসানের হাতে এবং ২৯ রানে পাকিস্তানের কামরান সাজিদের হাতে দুই বার জীবন পাওয়া আবিদ আউট হন ফিল্ডিংয়ে বাধা দেয়ার দায়ে।

৪২তম ওভারের শেষ বলে রিফাতের শট থেকে বল চলে আসে শর্ট ফাইন লেগে সাকিবের হাতে। সাকিব ঐ বল ছুঁড়ে দেন নন স্ট্রাইকার প্রান্তে। সেখানে বেশ এগিয়ে আসা আবিদ হঠাৎ চলে আসেন স্ট্যাম্পের লাইনে। তার গায়ে বল লাগার পর সাকিব ফিল্ডিংয়ে বাধা দেয়ায় আউটের আবেদন জানান।

স্ট্রাইকিং প্রান্তের আম্পায়ার আনিসুর রহমান লেগ আম্পায়ার গাজী সোহেলের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত জানানোর সময়টাতে মাঠে বেশ উত্তেজিত ছিলেন সাকিব। আর মাঠের বাইরে হট্টগোল শুরু করে ভিক্টোরিয়ার সমর্থকরা।

আম্পায়ার আবিদকে আউটের সিদ্ধান্ত দিলে কলাবাগানের সমর্থকরা হট্টগোল শুরু করেন। এক পর্যায়ে দলের কর্মকর্তারা আবিদকে মাঠ না ছাড়ার কথা বলেন। পরের আবার দুই ব্যাটসম্যানকেই মাঠ ছাড়তে বলেন। তবে শেষ পর্যন্ত তারা সিদ্ধান্ত মেনে নেয়ায় কিছুক্ষণ বন্ধ থাকার পর খেলা আবার শুরু হয়।

শ্রেণীবিভাগ: 

HighlightBottom1

Premium Drupal Themes by Adaptivethemes