‘নিউজ৩৯’ ঢাকা জেলার দক্ষিণাঞ্চলের প্রথম অনলাইন সংবাদপত্র। বুড়িগঙ্গা ও পদ্মা নদীর মাঝে ঢাকা জেলার তিনটি উপজেলা রয়েছে: কেরানীগঞ্জ, নবাবগঞ্জ, দোহার। নিউজ৩৯.নেট মূলত দোহার ও নবাবগঞ্জের মানুষের সেবায় সংবাদ পরিবেশন করে।

এই জনপদের মানুষের প্রধান দুটি জীবিকার মাধ্যম, ঐতিহ্যবাহী তাঁত শিল্প ও কৃষি আজ ক্ষয়িষ্ণু। রেমিট্যান্স এই এলাকার অর্থনীতিকে শক্তিশালী করে রেখেছে। বাংলাদেশের অন্যতম রেমিট্যান্স অর্জনকারী এই এলাকার বিশাল সংখ্যক জনগোষ্ঠী প্রবাসী। এই প্রবাসী জনগোষ্ঠী এলাকার খবর জানতে উদগ্রীব। এবং বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী দেশের বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করে। স্থানীয় জনগণ ও প্রবাসীদের কাছে দোহার ও নবাবগঞ্জের খবর পৌঁছে দেয়ার চ্যালেঞ্জিং দ্বায়িত্ব নিয়েছে নিউজ৩৯।

নিউজ৩৯-এর অন্যান্য উদ্দেশ্য:

  • বিশ্বের বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা প্রবাসীদের মধ্যে মেলবন্ধন সৃষ্টি করা।
  • স্থানীয় ও প্রবাসীদের সমস্যা ও প্রত্যাশা তুলে ধরা।
  • জনগণকে উচ্চ শিক্ষায় আগ্রহী করে তোলা ও শিক্ষার প্রসার ঘটানো।
  • জনগনকে আধুনিক প্রযুক্তিতে আগ্রহী ও পরিচিত করে তোলা।
  • সামাজিক সমস্যা ও সমাধান সন্ধান করা।
  • জনগনকে অধিকার ও দ্বায়িত্ব সম্পর্কে সচেতন করে তোলা।

সংবিধানের ৩৯ নাম্বার ধারায় জনগনের বাক স্বাধীনতার কথা বলা হয়েছে। জনগনের এই অধিকারের প্রতি সম্মান রেখে পত্রিকার নাম রাখা হয়েছে ‘নিউজ৩৯’। বাক স্বাধীনতা মানে উশৃঙ্খলতা নয়। বাক স্বাধীনতা ন্যায় সঙ্গত কথা বলার অধিকার।

নিউজ৩৯ দোহার ও নবাবগঞ্জের সর্বত্র নেটওয়ার্ক সৃষ্টির চেষ্টা করছে। নিউজ৩৯ এর রয়েছে প্রশিক্ষিত সাংবাদিক দল। নিউজ৩৯ এই অঞ্চলের সকলের। নিউজ৩৯ কে তথ্য দিন, আপনিও নিউজ৩৯ এর একজন হয়ে এই কার্যক্রমে অংশ নিতে পারেন।

নিউজ৩৯ দোহার ও নবাবগঞ্জের সর্বত্র নেটওয়ার্ক সৃষ্টির চেষ্টা করছে। নিউজ৩৯ এর রয়েছে প্রশিক্ষিত সাংবাদিক দল। নিউজ ৩৯ এই অঞ্চলের সকলের। নিউজ৩৯ কে তথ্য দিন, আপনিও নিউজ৩৯ এর একজন হয়ে এই কার্যক্রমে অংশ নিতে পারেন।