পদ্মার বুকে নতুন চর: নয়াবাড়ী ইউনিয়নবাসীর স্বস্তি

130

মো: জাকির হোসেন, নিউজ ৩৯ ♦ পদ্মার ভাঙ্গনের কারনে দীর্ঘ দিন ধরে আশঙ্কা ও অনিশ্চয়তা নিয়ে কাটিয়েছে দোহার উপজেলার নয়াবাড়ী ইউনিয়নবাসী, আজ তাদের মাঝে ফিরে এসেছে স্বস্তি। অরঙ্গবাদ থেকে বাহ্রা ঘাট পর্যন্ত দীর্ঘ একটি চর জেগে উঠছে। এই নতুন জেগে উঠা চর সেই অনিশ্চয়তাকে দূরে ঠেলে দিচ্ছে; নদীভাঙ্গা মানুষ আবার আশান্বিত হচ্ছে।

পানি কমার সাথে সাথে জেগে উঠেছে বিশাল এই চরটি। দীর্ঘ কয়েক বছরের ভাঙ্গনের ফলে পদ্মার বুকে বিলিন হয়েছে ‘হাতনী’র মত বিশাল এক গ্রাম,  অরঙ্গাবাদ ও পানকুন্ডুর বিশাল একটি অংশ। ক্ষতিগ্রস্থ হয়েছে বাহ্রা গ্রাম। পুরো নয়াবাড়ী ইউনিয়ন ছিল হুমকির মুখে। গত কয়েক দিন আগেও যে ইউনিয়ন বাসী সকালে জেগে উঠতো পদ্মায় বিলিন হবার আশংকা নিয়ে তারা আজ সেই আশংকা থেকে মুক্তি পেয়েছে।  এই চর সৃষ্টির কারনে সেই নদীভাঙ্গা মানুষ জমি ফিরে পাবার সম্ভবনা দেখছে।

বাহ্রা গ্রামের আবুল মিয়া জানান, “পদ্মার ভাঙ্গনের হাত থেকে আমাদের রক্ষা করার জন্য সরকারকে কয়েকবার জানানো হলেও সরকার আমাদের রক্ষায় এগিয়ে আসে নি। তবে আমাদের প্রতি আল্লাহের অশেষ রহমতের জন্য এই চর জেগে উঠেছে। বাপ দাদার ভিটি ফিরে পেলাম এ জন্য আল্লাহের কাছে হাজার শুকরিয়া।”

Comments

comments