জয়কৃষ্ণপুরে চলছে বিএনপি কমিটি গঠনের কার্যক্রম

180

মোঃ আব্দুর রহমান, নিউজ ৩৯ ♦ নবাবগঞ্জ উপজেলার জয়কৃষ্ণপুর ইউনিয়নে বিএপি ও এর অঙ্গসংগঠনগুলোর স্থানীয় পর্যায়ের কমিটি গঠনের প্রকৃয়া শুরু হয়েছে। এই কমিটি গঠনে নেতৃ্ত্ত্ব দিচ্ছেন বিএনপি নেতা ও নবাবগঞ্জ উপজেলার চেয়ারম্যান খন্দকার আবু আশফাক।BNP

অনেক আগে থেকেই সাংগঠনিক কমিটি গঠনের তোরজোর শুরু হলেও বিভিন্ন কারনে তা বাস্তবায়ন করা সম্ভব হয় নি। তবে খুব শিঘ্রই কমিটিগুলো গঠন করা হবে বলে নিউজ৩৯ জানান বিএনপি নেতা মাসুদুর রহমান মাসুদ।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, প্রথমে গঠিত হবে ওয়ার্ড পর্যায়ে ছাত্রদলের কমিটি, তারপর হবে যুবদলের কমিটি এবং বিএনপি মূল দলের কমিটি। এসব সংগঠনের কমিটি গঠনের কাজ শেষ হলে হবে ইউনিয়ন পর্যায়ের কমিটি। ইউনিয়ন পর্যায়ের কমিটির পদগুলোর জন্য প্রতিদ্বন্দিতা করছে একাধিক প্রার্থী।

ইউনিয়ন পর্যায়ে ছাত্রদলের সভাপতি পদের জন্য প্রার্থী রয়েছে ৮-৯ জন এবং যুবদলের সভাপতি পদে প্রার্থী রয়েছে ৫-৬ জন এবং মূলদলের সভাপতি প্রার্থী রয়েছে ৯-১০ জন।

এই সংগঠনগুলোর পদ জয় করার জন্য সকল প্রার্থীরাই যার যার আবস্থান থেকে কাজ চালিয়ে যাচ্ছে। রাস্তায় বের হলেই চোখে পড়ে বিভিন্ন প্রার্থীর পোস্টার ও বিলবোর্ড। প্রার্থীরা বিভিন্ন ক্লাবে ও বাড়িতে বাড়িতে করছে ঘরোয়া মিটিং। তবে কতদিনের মধ্যে কমিটি গঠন করা হবে তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।

মূলত আগামী জাতীয় সংসদ নির্বাচনকে উদ্দেশ্য করে সাংগঠনিক ভাবে দলকে শক্তিশালী করার জন্য এই কমিটিগুলো গঠন করা হচ্ছে। নেতাদের দলের জন্য পরীক্ষা করাও এর সাংগঠনিক উদ্দেশ্য। জাতীয় নির্বাচনে দল জয়ী হলে সুবিধা পাওয়ার আশায় প্রার্থীদের মধ্যে এই অতি উৎসাহের কারন বলে মন্তব্য করেছেন দলের উপজেলা পর্যায়ের একজন নেতা।

Comments

comments