দোহারে -নবাবগঞ্জে কুকুর আতঙ্ক

321

নিউজ ৩৯ ডেস্ক

কুকুর হতে সাবধান ! ১০০ হাত দুরে থাকুন – এখন ভাদ্রমাস। এমনই মানসিক অবস্থায় দোহার-নবাবগঞ্জসহ সমগ্র ঢাকা বাসী। প্রতিদিনই কুকুরের কামড়ের আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।

এক হিসাবে দেখা গেছে দোহার-নবাবগঞ্জে প্রতিদিন গড়ে ৫-৬ জন কুকুরের কামড়ে আক্রন্ত হচ্ছে। বর্তমানে কুকুরের প্রজননের সময় তার উপর প্রচন্ড গরমে কুকুর গুলো পাগলপ্রায়। এছাড়া খাদ্যভাবের জন্য এরা কারো হাতে কোন প্যাকেট দেখলেই এরা খাবারের প্যাকেট মনে করে কামড় দিচ্ছে। প্রতিদিনই এরা দোহার-নবাবগঞ্জের বিভিন্ন এলাকার মানুষদের কামড় দিচ্ছে। প্রতিদিনই আক্রান্তরা দোহার-নবাবগঞ্জ সরকারি হাসপাতালে ভীড় জমাচ্ছে।

পশু হাসপাতাল সূত্রে জানা গেছে , ভাদ্রমাস কুকুরের প্রজনন ঋতুর মাস হওয়ায় এতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।

এদিকে দোহার পৌরসভা থেকে বর্তমানে কুকুর নিধনের কোন কার্যক্রম চোখে পড়ছে না। নাম প্রকাশে অনিচ্ছুক পৌরসভার কর্মকর্তা জনান পূর্বে কুকুর নিধনের কর্মসূচি সফল হলেও তা বর্তমানে প্রয়োজনীয় লোকবলের অভাবে সম্ভব হচ্ছে না। কেননা একটি কুকুর মারার জন্য তারা যে পারিশ্রমিক পান এবং যে পরিমান সময় তারা ব্যয় করেন তাতে তাদের জীবিকা নির্বাহ হয় না। এছাড়া কুকুর মারার জন্য আধুনিক যন্ত্রপাতি ও কাজ তদারকিরও কোন ব্যবস্থা নেই।

অন্য খবর  দোহারে স্বাধীনতা দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত

এছাড়া প্রায় রাস্তা ঘাটে কুকুর বাচাতে গিয়ে ঘটছে বড় রকমের সড়ক দূর্ঘটনা। এমনই এক ঘটনায় জয়পাড়ার কুটি মুন্সি সিনেমা হলের সামনে এক সড়ক দূর্ঘটনায় একটি শিশু মটর সাইকেলের আঘাতে মারা যায়। মটর সাইকেল আরোহী অভিযোগ করেছিলেন যে কুকুর বাচাতে গিয়ে এই দূর্ঘটনা ঘটে। এছাড়া নিহত শিশুর পরিবারকে ক্ষতিপূরন বাবদ ৪,০০,০০০ টাকা ও বাজাজ পালসার মটর সাইকেলটি দিয়ে দেয়া হয়।

আপনার মতামত দিন