কাঁচা বাজারে আগুন: ক্রয় ক্ষমতার বাইরে সব কিছুর মূল্য

180

স্টাফ রিপোর্টার

দোহার নবাবগঞ্জের নিত্য প্রয়োজনীয় সবজীর বাজার অস্থিশীল হয়ে উঠেছে। গত কয়েকদিনে শাক-সবজীর বাজার মূল্য হটাৎ করে কয়েক গুন বৃদ্ধি পেয়েছে। কাঁচা মরিচের মূল্য কয়েকদিনের ব্যবধানে ৪০ টাকা কেজি থেকে ৩০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। আজ সকালে ধোয়াইর বাজারে এই মূল্যে বিক্রি হয়েছে কাঁচামরিচ। কাঁচা মরিচের সাথে সাথে দাম বেড়েছে সকল শাক সবজীর দাম।

পদ্মার পানি বৃদ্ধির সাথে সাথে দোহার-নবাবগঞ্জের বিভিন্ন অঞ্চল তলিয়ে গেছে বিভিন্ন শাক-সবজীর ক্ষেত। যার ফল ভোগ করছেন এই এলাকার সাধারন মানুষ। বিভিন্ন সবজী বিক্রেতার সাথে কথা বলে জানা যায় গত কয়েকদিনের টানা বর্ষন ও নদীর পানি বৃদ্ধির ফলে দামের এই বৃদ্ধি বলে মনে করেন তারা।

আজ দোহার-নবাবগঞ্জের  বাজারে প্রতি কেজি কাঁচামরিচ ৩০০-২৫০ টাকা দরে বিক্রি হতে দেখা যায়। এ ছাড়া অন্যান্য সবজির মধ্যে ছিল আলু ১৭ টাকা, টমেটো ৭০ থেকে ৮০ টাকা, বরবটি ৫৫ থেকে ৬০ টাকা, পটল ৪০ টাকা, পেঁপে ১৬ থেকে ২০ টাকা, বেগুন ৭০ থেকে ৮০ টাকা, শসা ৪০ টাকা, কাঁকরোল ৫০ টাকা, লতি ৩০ টাকা, ঝিঙা ৫০ টাকা, ঢেঁড়স ৫০ থেকে ৬০ টাকা, চিচিঙা ৬০ টাকা, ধুঁন্দল ৪০ থেকে ৫০ টাকা, মিষ্টিকুমড়া মাঝারি আকারের প্রতিটি ৬০ থেকে ৮০ টাকা, কাঁচকলা হালি ১২ থেকে ২০ টাকা।

 

অন্য খবর  জয়পাড়া বাজারে ড্রেনের কাজ সমাপ্তির পথে

Comments

comments