দাউদপুর থেকে তুইতালের একমাত্র রাস্তাটি চলাচলের অযোগ্য

331

মোঃ কাইয়ুম খান, নবাবগঞ্জ ♦ দাউদপুর বাজার থেকে তুইতাল বাংলাবাজার যাওয়ার একমাত্র রাস্তাটি সংস্কারের অভাবে আজ মানুষের চরম ভোগান্তির কারণ হয়ে দাড়িয়েছে। উন্নত যোগাযোগের এই যুগেও রাস্তাটি এখনো ইটের।

নবাবগঞ্জ উপজেলার অতি পুরাতন একটি বাজার হলো দাউদপুর বাজার। এই বাজারের উপর দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ বিভিন্ন যানবাহনের মাধ্যমে ঢাকাসহ বিভিন্ন স্থানে যাতায়াত করে। গত ১৫/১৬ দিনের লাগাতার বর্ষনের ফলে দাউদপুর বাজার সংলগ্ন ইটের রাস্তাটি ভেঙ্গে যায়, অথচ মেম্বার বা চেয়ারম্যানের এ ব্যাপারে এখনও কোন উদ্যোগ নিতে দেখা যায় নি।

তুইতাল বাংলাবাজার থেকে নদী পথে বান্দুরা যাওয়ার রাস্তাটি বন্ধ হওয়ায় দাউদপুরের এ রাস্তাটির ব্যস্ততা দিনদিন বৃদ্ধি পায়, ফলে যাতায়াত করে রিক্সা, ভ্যান, ইজিবাইক, পিকআপভ্যানসহ বিভিন্ন ধরনের শতশত যানবাহন। এর আগে একবার ভেঙ্গে গেলে স্থানীয় মেম্বার প্রফুল্ল হালদার উদ্যোগ নিয়ে রাস্তাটি মেরামত করেন। কিন্তু এবার বেশিরভাগ অংশ ভেঙ্গে যাওয়ার কারণে তার একার পক্ষে রাস্তাটি মেরামত করা সম্ভব হয় নি।

এমতাবস্থায় এলাকার লোকজনের দাবী মেম্বার বা চেয়ারম্যান উদ্যোগ নিয়ে রাস্তাটি মেরামত করে জনগনকে এই ভোগান্তির কবল থেকে রক্ষা করুক।

আপনার মতামত দিন