কয়েক দিনের টানা বর্ষণে জনজীবন চরম দুর্ভোগে

333

মো: রাতুল ইসলাম ♦ গত কয়েক দিনের টানা বর্ষণে অচল হয়ে পরেছে দোহার-নবাবগঞ্জের নাগরিক জীবন। শুধু দোহার-নবাবগঞ্জ নয়, ভারি বৃষ্টিপাতে সারা দেশে স্বাভাবিক জীবনযাত্রা মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। বিড়ম্বনার শিকার হতে হয়েছে ছাত্র-ছাত্রী এবং কর্মজীবীরা। সীমাহীন দুর্ভোগে পড়েছে নিম্ন আয়ের ও খেটে খাওয়া মানুষ।

আবহাওয়া অফিস জানিয়েছে মওসুমি এ বৃষ্টিপাত আগামীকাল ও পরশুও অব্যাহত থাকতে পারে। আবহাওয়া দপ্তর জানায়, মওসুমি বায়ু প্রবাহ সক্রিয় থাকায় ভারি বর্ষণ হচ্ছে। অব্যাহত বৃষ্টির কারণে জন জীবন চরম দুর্ভোগে। ঢাকা ছাড়াও চট্টগ্রাম, খুলনা, সিলেট রাজশাহীসহ দেশের সবগুলো অঞ্চলেই গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে গত কয়েক দিন ধরে।জয়পাড়া বাজারের বিভিন্ন স্থানে জমে গেছে পানি ও কাদা, অনেক স্থানে আবার ভেঙ্গে গেছে, ফলে মানুষকে পোহাতে হচ্ছে চরম দূভোর্গ।

Rainy Day

ছবি: টানা বর্ষণে রাস্তাঘাট জনশূন্য

দিনভর বৃষ্টি হওয়ার পর্যাপ্ত পরিমাণে গাড়ী চলছে না।গাড়ী সংকটে বেশ কষ্ট করে যাতায়াত করতে হচ্ছে সাধারণ মানুষদের।

বাজারগুলোতে ক্রেতা ও বিক্রেতাদের উপস্থিতি ছিল কম। দোকানদার বক্তব্য তুলনামূলক বিক্রি হচ্ছে অনেক কম।শুধু তাই নয় গত কয়েক দিনের বৃষ্টিতে স্কুল, কলেজ,ব্যাংক সহ সব প্রতিস্ঠানেই লোকজনের উপস্থিতি ছিল কম।সামান্য বিরতি দিয়ে  ঘনঘন বৃষ্টি হচ্ছে। অনেকে বৃষ্টির কারণে  ঘর থেকে বেরই হতে পারেন নি।

অন্য খবর  দোহারে মাদকসেবীর এক মাসের জেল

Rainy Day

ছবি: রাস্তা জমে থাকা কাঁদা ও পানি

এদিকে আবহাওয়ার এ পরিবর্তনে ভাইরাসজনিত রোগে আক্রান্ত হচ্ছেন অনেকে। জ্বর, কাশি ও সর্দিতে ভোগছেন।

দিনমজুরেরা কাজ হারিয়ে ঘরে বসে আছেন, টানা বৃষ্টিতে তাদের আয়ের পথ বন্ধ। কাঁচা/পাঁকা সব ধরণের রাস্তা কাদায় দূর্গম হয়ে পড়েছে। মানুষ অপেক্ষায় আছে এর সমাপ্তির।

আপনার মতামত দিন