জয়পাড়া কলেজের ছাত্রদের উপর বহিরাগতদের হামলা

368

স্টাফ রিপোর্টার ♦

শনিবার দোহারের জয়পাড়া কলেজে বহিরাগত কিছু ছেল কলেজের ছাত্রদের উপর হামলা করে। প্রতিদিন বহিরাগতরা কলেজে আড্ডা দেয়। তারা কলজের ছাত্রদের মধ্যে মিশে থাকে। বহিরাগতদের ব্যাপারে ছাত্রদের মধ্যে অসন্তোষ রয়েছে। এরই প্রেক্ষিতে আজতে বহিরাগত ও ছাত্রদে মধ্যে সংঘর্ষ হয়। কলেজ চলাকালীন সময় জয়পাড়া কলেজের ক্যাম্পাসের ভেতরে ছাত্রদের উপর হামলা চালায় বহিরাগত সন্ত্রাসীরা। বহিরাগতরা ইট নিয়ে ছাত্রদের মারতে উদ্যত হয়। ছাত্ররা বহিরাগতদের ধাওয়া করলে তারা কলেজ থেকে পালিয়ে যায়। ঘটনার একটু পরেই পুলিশ এসে ছাত্র-ছাত্রীদের আশ্বস্ত করেন যে, যারা কলেজের ভেতরে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেওয়া হবে। থানায় একটি সাধারণ ডায়রী করা হয়েছে।

কলেজ চলাকালীন সময় বহিরাগতদের আড্ডার কারনে ছাত্র-ছাত্রীদের অসুবিধা হলেও, শিক্ষক ও ছাত্র নেতাদের উদাসীনতার কারনে প্রতিনিয়তই বাড়ছে বহিরাগতদের আনাগোনা। এরকম ঘটনায়  কলেজের ছাত্র-ছাত্রীরা কলেজ কর্তৃপক্ষের গাফিলতিকে দায়ী করে। এই ঘটনার পর তারা কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেনের কাছে ক্ষোভ ও নিন্দা প্রকাশ করে।

এমন ঘটনা আজকেই প্রথম নয়। বহুদিন ধরেই এই সমস্যাটি চলে আসছে। কলেজের ছাত্রদের সনাক্তকরন কোন চিহ্ন না থাকায় বহিরাগতরা সহজেই ছাত্রদের সাথে মিশে থাকতে পারে। কলেজ গেটেও কোনো নজরদারী ব্যবস্থা নেই। কলেজে চলাকালীন সময়ে ছাত্রদের অবশ্যই আইডি কার্ড প্রদর্শন করা উচিৎ।

Comments

comments