বিশ্বের দামি ৫ ডিফেন্ডারেরা

29
বিশ্বের দামি ৫ ডিফেন্ডারেরা

নেইমার, পল পগবা, গ্যারেথ বেল, ক্রিশ্চিয়ানো রোনালদো; দলবদলের বাজারে সবচেয়ে ‘দামি’ ফুটবলারদের তালিকায় প্রথম সারিতে খুঁজে পাওয়া যাবে না একজন ডিফেন্ডারকেও। অন্য পজিশনের ফুটবলারদের মতো ওরকম চড়া দাম না হলেও আধুনিক যুগে রক্ষণভাগের খেলোয়াড়দের দামও কিন্তু কম নয়!

গত কয়েক বছরে ফরোয়ার্ডদের পাশাপাশি দাম বেড়েছে ডিফেন্ডারদেরও। দলকে আরও শক্তিশালী করতে ম্যানচেস্টার সিটি একাই গত দুই মৌসুমে চড়া দামে কিনেছে তিনজন ডিফেন্ডারকে। তার মধ্যে দুবারই নতুন রেকর্ড গড়েছিল সিটিজেনরা। ছয় মাস না যেতেই এবার সিটির সেই রেকর্ডও ভেঙে দিয়েছে লিভারপুল। ডিফেন্ডারদের দলবদলের নতুন রেকর্ড গড়ে ভার্জিল ভ্যান ডাইককে দলে ভিড়িয়েছে তারা।

এক নজরে দেখে নেওয়া যাক বিশ্বের সবচেয়ে দামি ৫ ডিফেন্ডারদের।

ভ্যান ডাইক (লিভারপুল)- গত মৌসুম থেকেই সাউমদাম্পটনের ভার্জিল ভ্যান ডাইককে দলে নেওয়ার চেষ্টায় ছিল লিভারপুল। শেষ পর্যন্ত রেকর্ড ৭৫ মিলিয়ন পাউন্ডে ডাইকের সাথে চুক্তি সম্পন্ন করল অল রেডরা। দলবদলের মৌসুম শুরু হলেই দলের সাথে যোগ দেবেন ডাইক।

কাইল ওয়াকার (ম্যানচেস্টার সিটি)-এই বছরের জুনে টটেনহাম থেকে ৫৪ মিলিয়ন পাউন্ডে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন কাইল ওয়াকার। এতদিন পর্যন্ত তিনিই ছিলেন সবচেয়ে দামি ডিফেন্ডার।

অন্য খবর  মিলানে মাদ্রিদ যুদ্ধ

বেঞ্জামিন মেন্ডি (ম্যানচেস্টার সিটি)- ২০১৭ সালের জুলাইয়ে ফরাসি ক্লাব মোনাকো থেকে ৫২ মিলিয়ন পাউন্ডে ম্যানচেস্টার সিটিতে আসেন ফ্রেঞ্চ ডিফেন্ডার বেঞ্জামিন মেন্ডি।

ডেভিড লুইজ (পিএসজি)- ২০১৪ সালের ১৩ জুন ৫০ মিলিয়ন পাউন্ডে পাঁচ বছরের চুক্তিতে চেলসি থেকে পিএসজিতে যোগ দিয়েছিলেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইজ।

জন স্টোনস (ম্যানচেস্টার সিটি)- ২০১৬ সালের জুনে এভারটন থেকে ৪৭.৫ মিলিয়ন পাউন্ডে সিটিজেনদের সাথে চুক্তি করেন এই ইংলিশ ডিফেন্ডার।

Comments

comments