দোহারে দুর্নীতি বিরোধী দিবস পালিত

260
দোহারে দুর্নীতি বিরোধী দিবস পালিত

 

আজ আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস। দেশে সরকারিভাবে এবারই প্রথম দিবসটি পালন করা হচ্ছে। জাতিসংঘ ২০০৩ সালে ৯ ডিসেম্বরকে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস হিসেবে ঘোষণা করে। দুর্নীতি দমন কমিশন ২০০৭ সাল থেকে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন শুরু করে। দুর্নীতি দমন কমিশন প্রতিবছর দিবসটি পালন করলেও দেশে সরকারিভাবে দিবসটি পালিত  হতো না। দুদকের আবেদনের ভিত্তিতে সরকার এবার দিবসটি পালন করার সিদ্ধান্ত নিয়েছে। এরই ফলশ্রুতিতে দোহারেও পালিত হলো দুর্নীতি প্রতিরোধ দিবস। ‘আসুন, দুর্নীতিবাজদের বিরুদ্ধে একতাবদ্ধ হই’— এই প্রতিপাদ্য নিয়ে দোহারে সরকারিভাবে জাতিসংঘ ঘোষিত আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করা হচ্ছে।  দুর্নীতি দমন কমিশন দিবসটি উপলক্ষে র‍্যালি মানব বন্ধন ও আলোচনার কর্মসূচি গ্রহণ করেছে। এবারের দিবসের স্লোগান ছিল, “দেশপ্রেমের শপথ নিন, দুর্নীতিকে বিদায় দিন’।

শনিবার সকালে ঢাকার দোহার উপজেলায় আন্তর্জাতিক দুর্নীতি প্রতিরোধ দিবস উপলক্ষে দোহারে এক মানববন্ধন ও র‍্যালী অনুষ্ঠিত হয়। মানব বন্ধনটি বেগম আয়েশার সামনে অনুষ্ঠিত হয়ে পরে তারা উপজেলায় ফিরে যায়। এসময় মানব বন্ধনে কখনো দুর্নীতি না করার শপথ নেয়া হয়।

পরে দিবসটি উপলক্ষে আলোচনা সভার মধ্য দিয়ে অনুষ্ঠানের কর্মসূচি শেষ হয়।  এসময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম আল আমিন, দোহার উপজেলা দুর্নীতি দমন কমিশনের সভাপতি অধ্যক্ষ মুজিবুল হায়দার, সাধারণ সম্পাদক একলাল উদ্দিন আহমেদ, মহিবুল্লাহ আজাদ, ফারুক ই-আজম, , আইয়ুব আলী, মনজুর রশীদ, জামাল উদ্দিন, আসাদুল ইসলাম, নীলুফা ইয়াসমিন, ডা: মিল্লত, জয়পাড়া কলেজ এর শিক্ষকরা ও টেকনিক্যাল স্কুল ও কলেজ এর বাংলা শিক্ষিকা রোকেয়া।

অন্য খবর  নবগঠিত কমিটি নিয়ে উত্তাল নবাবগঞ্জ ছাত্রলীগ

Comments

comments