সুযোগ পেলে বঙ্গবন্ধুর আদর্শে ছাত্রলীগকে এগিয়ে নিবোঃ গিয়াসউদ্দিন সোহাগ

71
সুযোগ পেলে বঙ্গবন্ধুর আদর্শে ছাত্রলীগকে এগিয়ে নিবোঃ গিয়াসউদ্দিন সোহাগ

উপমহাদেশের অন্যতম পুরোনো ও বৃহৎ ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা জেলার কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে ১৫ নভেম্বর। বাংলাদেশ ছাত্রলীগের অন্যতম গুরুত্বপূর্ণ এই সাংগঠনিক জেলার কাউন্সিল নিয়ে তাই তৈরি হয়েছে অনেক ধরনের জল্পনা-কল্পনা। কে আসছেন জেলা ছাত্রলীগের নেতৃত্বে। নতুন নেতৃত্বের অপেক্ষায় থাকা ঢাকা জেলা ছাত্রলীগের সভাপতি পদের জন্য জোরেশোরেই আলোচিত হচ্ছে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক, দোহারের উপজেলার মুকসুদপুরের গিয়াসউদ্দিন সোহাগের নাম।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী ছাত্র গিয়াসউদ্দিন সোহাগ ছাত্রলীগের রাজনীতিতে নতুন কোন নাম নয়। কেন্দ্রীয় ছাত্রলীগের এক বার সহ-সম্পাদক ও একবার কেন্দ্রীয় কমিটির পাঠাগার বিষয়ক উপ সম্পাদক এই ছাত্রনেতা এই বার আসতে পারেন ঢাকা জেলা ছাত্রলীগের সভাপতি পদে। এমন অনেক কথাই শোনা যাচ্ছে কেন্দ্রীয় এই ছাত্রলীগ নেতা সম্পর্কে। তবে ১৫ তারিখের সম্মেলনেই সব কিছু পরিস্কার হবে বলে মনে করছেন জেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতা কর্মীরা। সালমান এফ রহমান, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, খাদ্যমন্ত্রী কামরুল ইসলামের অত্যন্ত ঘনিষ্ঠজন বলে এই অভিজ্ঞ ছাত্রনেতা।  ঢাকা জেলা ছাত্রলীগের সভাপতি পদে

নিউজ৩৯ এর কাছে গিয়াসউদ্দিন সোহাগ বলেন বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে ছাত্রলীগে যোগ দিয়েছি, পদ বড় না, যতদিন ছাত্র অবস্থায় আছি, ছাত্রলীগের সাথেই থাকতে চাই।

অন্য খবর  বান্দুরা - শিকারীপাড়ার রাস্তা অকেজো হয়ে পড়ছে

ঢাকা জেলা ছাত্রলীগের নেতৃত্বে আসছেন কি না এমন প্রশ্নে তিনি বলেন, সংগঠন যদি চায়, সিনিয়র নেতৃবৃন্দ যদি চায়, তাহলে ছাত্রলীগের দায়িত্ব নিতে আমি প্রস্তুত আছি।

নেতৃত্বে আসলে ঢাকা জেলা ছাত্রলীগকে কি অবস্থায় দেখতে চান প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকা জেলা ছাত্রলীগকে বঙ্গবন্ধুর আদর্শে সামনে এগিয়ে নিতে চাই। এখন দেখি আল্লাহ কি করে।

ছাত্ররাজনীতির এই অভিজ্ঞ নেতা দায়িত্বে আসলে ঢাকা জেলা ছাত্রলীগ নতুন গতি পাবে বলে মনে করেন ঢাকা জেলা ছাত্রলীগ ও আওয়ামী লীগের বিভিন্ন নেতা কর্মীরা। কর্মী বান্ধব এই ছাত্রনেতা তাই ঢাকা জেলা ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদে আসছেন এটা চোখ বুজেই বলে দেয়া যায়।

Comments

comments