২৬ দিন বন্ধ থাকবে কেরানীগঞ্জের চুনকুটিয়া ও জিঞ্জিরা সড়ক 

334
২৬ দিন বন্ধ থাকবে কেরানীগঞ্জের চুনকুটিয়া ও জিঞ্জিরা সড়ক 

দীর্ঘ দিনের রাস্তা ভাঙচুর ও পদ্মা সেতুর কাজের অংশ হিসাবে কেরানীগঞ্জের ২য় বুড়িগঙ্গা সেতুর দক্ষিণ প্রান্ত থেকে চুনকুটিয়া ও কদমতলী থেকে জনি টাওয়ার পর্যন্ত আগামী ৬ অক্টোবর থেকে ৩১ অক্টোবর সকল প্রকার যান চলাচল বন্ধ থাকবে। সামাজিক মাধ্যম ফেসবুক ও আজ বৃহস্পতিবার বিকেলে কেরানীগঞ্জের কদমতলী এলাকায় মাইকিং করে এমন একটি প্রচার চালানো হচ্ছে উপজেলা চেয়ারম্যানের শাহীন আহমেদের পক্ষ থেকে।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ আহবায়ক শাহীন আহমেদের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ২য় বুড়িগঙ্গা সেতুর দক্ষিণ প্রান্ত থেকে চুনকুটিয়া ও কদমতলী থেকে কালিন্দী পর্যন্ত দীর্ঘদিন ধরে সড়কটি বেহাল অবস্থায় পড়ে আছে।

আমি ও ঢাকা-৩ আসনের মাননীয় এমপি বাংলাদেশ সরকারের মাননীয় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু সাহেব বিভিন্ন সময়ে ব্যক্তিগতভাবে ইট-পাথর দিয়েও সড়কটি মেরামত করতে পারিনি। একটু বৃষ্টি হলেই সড়কটি নদী না পুকুর বোঝা ধায় ছিল। গত কয়েকদিন আগে বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু ভাইকে সঙ্গে নিয়ে এলাকার সাধারণ জনগণের দুর্ভোগের কথা চিন্তা করে মাননীয় সড়কমন্ত্রী ওবায়দুল কাদের সাহেবকে একক পর্যায়ে জোড় করে এ সড়কের মেরামতের কাজের তারিখ নির্ধারণ করি।

অন্য খবর  কেরানীগঞ্জে লঞ্চের ধাক্কায় নৌকা ডুবিতে একই পরিবারের নিহত ৪

যেহেতু সড়কটি পদ্মা সেতুর অংশ হিসাবে কাজ হবে তাই আগে থেকেই কাজটি করলে পদ্মা সেতুর কাজ যেমন এগিয়ে যায় তেমনি সাধারণ জনগণের দুর্ভোগ লাগব হবে। কাজটি সেনাবাহিনী করবে। আমরা শুধু তাদের একটু সহযোগিতা করব। এ জন্য আমরা ইতিমধ্যে বিভিন্ন যাবাহনের মালিক, চালকদের, থানা পুলিশ ও বিভিন্ন সরকারি অফিস আদালতে বিকল্প সড়ক ব্যবহার করার জন্য অনুরোধ করেছি। বিকল্প সড়ক হিসাবে রাজধানীর মোহাম্মদপুর হয়ে বছিলা ব্রিজ দিয়ে কেরানীগঞ্জ ডুকে উপজেলা পরিষদ দিয়ে সোজা মাওয়া সড়কে চলে যাবে।

আবার এর ফলে দোহারের নগর পরিবহন ও আরাম পরিবহন পোস্তগোলা হয়ে বুড়িগঙ্গা ১ম সেতু হয়ে মাওয়া সড়ক সহজেই ব্যবহার করতে পারবে।

Comments

comments