ইতিহাস নতুন করে লিখে পিএসজিতে নেইমার
বিজ্ঞাপন

নেইমার এখন বার্সেলোনার পর হয়ে হয়ে গেছেন। কাতালান ক্লাব ছেড়ে শেষমেশ পিএসজিতে ঘর বাঁধলেন ব্রাজিলিয়ান সেনসেশন। ফরাসি ক্লাবের সঙ্গে হয়ে গেল পাঁচ বছরের চুক্তি। আনুষ্ঠানিক খবরটি নিশ্চিত করেছে পিএসজি। ২২ কোটি ২০ লাখ ইউরো রেকর্ড ট্রান্সফার ফিতে প্যারিসের বাসিন্দা হয়ে গেলেন লিওনেল মেসির ‘প্রিয় বন্ধু’ নেইমার।

পিএসজিতে নাম লিখিয়ে পেছনের সব রেকর্ড চুরমার করে ফুটবলের দলবদল ইতিহাসে বিশ্বরেকর্ড গড়লেন নেইমার। এর আগে যে রেকর্ড ছিল পল পগবার। গত বছরের আগস্টে জুভেন্টাস থেকে পগবাকে সাড়ে ১০ কোটি ইউরো দিয়ে কিনেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। যেটা ছিল ট্রান্সফার ফির আগের রেকর্ড।

পিএসজিতে সাপ্তাহিক ৮ লাখ ৬৫ হাজার ইউরো হিসেবে প্রতি বছর করসহ সাড়ে চার কোটি ইউরো আয় করবেন নেইমার। সঙ্গে বিশাল অঙ্কের ওই ট্রান্সফার ফি। সবমিলিয়ে ২৫ বছর বয়সী এই ফরোয়ার্ডের পিছনে পিএসজির খরচ দাঁড়াবে ৪৫ কোটি ইউরো। ফ্রান্সে উড়ে এসে আনন্দিত নেইমার। ‘পিএসজির উচ্চাকাঙ্ক্ষা ছিল, তারা আমাকে দলে টেনেছে। আমি চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। নতুন সতীর্থদের সাধ্যমত সাহায্য করব।’

২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত সান্তোস দিয়ে শুরু হয় নেইমারের ক্লাব ক্যারিয়ার। এরপর বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ হন নেইমার। নেইমার কত টাকায় বার্সায় নাম লেখালেন সেটা প্রথম দিকে প্রকাশ করেনি ক্লাবটি। শুধু বলেছেন, নেইমার বার্সেলোনার সঙ্গে পাঁচ বছরের চুক্তি করেছেন। সেদিন ব্রাজিলীয়ান তারকাকে স্বাগতম জানাতে ন্যু ক্যাম্পে হাজির হয়েছিল রেকর্ড পরিমাণ সাড়ে ৫৬ হাজার দর্শক।

অন্য খবর  ব্রাজিল ঘোষণা করল ২৩ জনের দলই

বার্সায় নাম লেখানোর পর নেইমার গোল করেছেন একশর বেশি। গত অক্টোবরে ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তিও করেন তিনি। বার্সেলোনার হয়ে দুটি লা লিগা, তিনটি কোপা দেল রে ও একটি চ্যাম্পিয়নস লিগসহ মোট আটটি শিরোপা ছুঁয়ে দেখেছেন নেইমার। ২০১৫ সালের বর্ষসেরা ফুটবলার হওয়ার লড়াইয়ে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর পাশেই ছিল নেইমারের নাম।

Comments

comments