জনগণ চাইলে আড়িয়াল বিলে বিমানবন্দর নির্মানের সিদ্ধান্ত পুনঃবিবেচনা করবেন প্রধানমন্ত্রী

551
  • কৈলাইলে ৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মানের কাজ শুরু
  • দোহারেও ১০০ মেগাওয়াট বিদুৎ কেন্দ্র নির্মানের প্রতিশ্রুতি
  • এখনো আড়িয়াল বিলে বিমানবন্দর নির্মানের সম্ভবনা রয়েছে

ফারুক আহমেদ সজল ♦

গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী এ্যাডভোকেট আব্দুল মান্নান খান বলেছেন, জনগণ চাইলে আড়িয়াল বিলেই বিমানবন্দর নির্মানের সিদ্ধান্ত পুনঃবিবেচনা করবে প্রধানমন্ত্রী। তিনি বলেন, “বিএনপি ও জামাত ষড়যন্ত্র করে জনগণকে ভুল ব্যাখ্যা দিয়ে আড়িয়াল বিলে বিমানবন্দর নির্মাণের পরিকল্পনা নস্যাৎ করে দেয়। আড়িয়াল বিলে বিমান বন্দর নির্মিত হলে এ অঞ্চলের মানুষ আধুনিক সুযোগ সুবিধার দিক দিয়ে একশ বছর এগিয়ে যেত এ বিষয়ে সন্দেহ নেই। তারপরও বলছি দোহার, নবাবগঞ্জ ও শ্রীনগরের এলাকার মানুষ এখনো আড়িয়াল বিলে বিমানবন্দর নির্মাণের জোড়ালো দাবী তুললে বঙ্গবন্ধু কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আড়িয়াল বিলেই বিমান বন্দর নির্মানের সিদ্ধান্ত পূর্ণবিবেচনা করবেন।“  গত বৃহস্পতিবার ঢাকার নবাবগঞ্জ উপজেলার বর্ধনপাড়া পিকেবি উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরো বলেন, ঢাকা শহরের মানুষকে যানজট মুক্ত ও আবাসন সমস্যা দূর করতে ইতোমধ্যেই ঢাকা শহরের আয়তন ৫৯০ বর্গ কিলোমিটারে উন্নীত করা হয়েছে। এ সরকারের আমলেই কেরানীগঞ্জের রুহিতপুরে বহুতল (২০তলা) ভবনের ফ্লাট নির্মাণ কাজ শেষ করা হবে বলে জানান।

অন্য খবর  বাঁধ ভাঙ্গার দাবীতে বুধবার জয়পাড়া বাজারে মানব বন্ধন

এলাকার বিদ্যুৎ সমস্যা নিরসন সম্পর্কে মান্নান আরো বলেন, নবাবগঞ্জের কৈলাইলে ৫০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মানের কাজ শুরু হয়েছে। অচিরেই দোহারেও ১০০ মেগাওয়াট বিদুৎ কেন্দ্র নির্মান করা হবে। যা জাতীয় গ্রিডে যুক্ত না করে শুধু মাত্র দোহার নবাবগঞ্জের মাটি ও মানুষের উন্নয়নে ব্যবহার করা হবে।

আপনার মতামত দিন