ডিএন কলেজে ৩ সংগঠনের ফ্রি ব্লাড গ্রুপিং

‘রক্ত হচ্ছে স্রষ্টার দান, বাঁচাতে পারে সৃষ্টির প্রাণ’- এই স্লোগানকে সামনে দোহার ও নবাবগঞ্জের রক্ত নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী ৩ সংগঠন ইছামতি,  দোহার ব্লাড ব্যাংক ও নবাবগঞ্জ ব্লাড  ডোনার্স ক্লাব ফ্রি ব্লাড গ্রুপিং ও ক্যাম্পেইন করেছে। দোহার-নবাবগঞ্জ বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গণে এ ক্যাম্পেইনের করা হয়।

সকাল ৯ টায়  বিশ্ববিদ্যালয়ের প্রিন্সিপল মো. আনোয়ার হোসেন ক্যাম্পেইনটি উদ্বোধন করেন। বিকাল সাড়ে ৩টা পর্যন্ত প্রায় ৯০০ জনের ব্লাড গ্রুপ নির্ণয় করা হয়। দ্রুত সেবা দানের জন্য ছেলে-মেয়েদের ২টি করে ইউনিট কাজ করে। সেসঙ্গে প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী ব্লাড ডোনার হিসেবে নিজেদের নাম অন্তর্ভুক্ত করেছে

। এ সময় প্রিন্সিপাল আনোয়ার হোসেন তাদের এমন কাজে সন্তোষ প্রকাশ করে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা ৭১-এ রক্ত দিয়ে দেশ স্বাধীন করার সুযোগ পাওনি। তবে এখন তোমাদের একটা সুযোগ আছে। আর সেটা হলো নিজের রক্ত দিয়ে অন্য একজন মুমূর্ষু রোগীর জীবন বাঁচানো।

এ সময় উপস্থিত ছিলেন দোহার ব্লার্ড ব্যাংকের এডমিন তৌহিদ রাসেল, নবাবগঞ্জ ব্লাড ডোনার্স ক্লাবের এডমিন তাসদীদ আহমেদ ও ইছামতি’র সভপতি মাসুম বিন মোশাররফ তুষার ও সাধারণ সম্পাদক রিফাত কাজীসহ সংগঠনের সদস্যরা।

আপনার মতামত দিন