নিয়ন্ত্রন হারিয়ে ব্রেক বিহীন যান ‘নসিমন’ পুকুরে

309

জাকির হোসেন ♦ চালের কুঁড়ো বহনকারী একটি নসিমন রাস্তা থেকে ছিটকে পুকুরে পড়ে যায়। দুর্ঘটনাটি ঘটেছে দোহার থানার নয়াবাড়ি ইউনিয়নের বাহ্রা গ্রামে অবস্থিত বান্দু খাঁর মাঠের কাছে। দুর্ঘটনায় নসিমন চালক আহত হয়েছেন

প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা গেছে যে, ২৩শে এপ্রিল বেলা ৫ টার দিকে ধোয়াইর বাজার সংলগ্ন খেজুর তলা থেকে ছেড়ে আসা ৪০ টি কুঁড়োর বস্তা বহন কারী একটি নসিমন বান্দু খাঁর মাঠের পাশ দিয়ে যাবার সময় একটি মোটর সাইকেলকে সাইড দিতে গিয়ে নিয়ন্ত্রন হারিয়ে পাশের পুকুরে পড়ে যায়। চালক সময়মত লাফিয়ে নামলেও বস্তাসহ নসিমনটি পাশের পুকুরে গিয়ে পড়ে। মাঠে ফুটবল খেলতে থাকা যুবকেরা এসে আহত নসিমন চালককে উদ্ধার করে। পরে তাদের সহযোগিতায় নসিমনটি পানি থেকে উঠানো হয়। তবে এই দুর্ঘটনায় গাড়ীর তেমন কোন ক্ষতি হয়নি। ৪০ বস্তা কুঁড়ো উদ্ধার করা হয়েছে।

নসিমনে ব্রেক না থাকার ফলে ও চালকের বেপরোয়া ভাবে গাড়ী চালানোর ফলেই এই দুর্ঘটনা ঘটেছে। সরকারী ভাবে নিষিদ্ধ হওয়া স্বত্ত্বেও দোহার, নবাবগন্জ ও কেরানীগন্জের আঞ্চলিক সড়কগুলোতে, এমনকি ঢাকা-মাওয়া মহাসড়কে এই যানবাহন অবাধে চলছে। এ বিষয়ে প্রশাসনের নজরদারী দেখা যায় না। ফলে প্রতিনিয়তই এমন দূর্ঘটনা ঘটে চলছে।

আপনার মতামত দিন