কোন্দলে বিপর্যস্ত নয়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগ: সুবিধাজনক অবস্থায় বিএনপি

343

আসিফুর রহমান ♦

আভ্যন্তরীন কোন্দলে বিপর্যস্ত আওয়ামী লীগ। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে  তাদের এই কোন্দল থেকে ফায়দা লোটার চেষ্টায় আছে বিএনপি।

পদ্মার তীর ঘেষা ইউনিয়ন নয়াবাড়ি বরাবরই আওয়ামী লীগের শক্ত ঘাটি। প্রতিটি জাতীয় সংসদ নির্বাচনে এই ইউনিয়ন থেকে আওয়ামী লীগ প্রার্থি বিজয়ী হয়ে আসছেন। কিন্তু আওয়ামী লীগের অভ্যন্তরীন কোন্দেলের ফলে এবার ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভিন্ন ধরণের ফলাফল আসতে পারে। আওয়ামী লীগের তিন বা চারজন প্রার্থীর বিপক্ষে একক প্রার্থী হিসেবে সুবিধাজনক অবস্থানে আছেন বিএনপি প্রার্থী।

এবার নির্বাচনে তিন/চারজন আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনে অংশ গ্রহন করার কথা শোনা যাচ্ছে। এর মধ্যে আছেন ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক চেয়ারম্যান বজলুল রহমান কামাল, শামীম হান্নান, হাবীবুর রহমান মোল্লা। এরই মধ্যে শোনা যাচ্ছে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ এর চাচা সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বাবু নিশিত রঞ্জন গুহের কথা। আর বিএনপির সম্ভাব্য প্রার্থী হচ্ছেন বর্তমান চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুলু।

অভ্যন্তরীন এই কোন্দলের ফলে নির্বাচনে আওয়ামী লীগের ভোট ব্যাংক কয়েক ভাগে ভাগ হয়ে যাবার সম্ভাবনা দেখা যাচ্ছে। যা বিএনপি প্রার্থীর পক্ষে আশির্বাদ হয়ে দেখা দিচ্ছে।

আর আওয়ামী লীগ থেকে এই সমস্যা সমাধানের কোন উদ্যোগ না থাকায় হতাশ হয় পড়েছে সাধারন আওয়ামী লীগ সর্মথকরা। আর আওয়ামী লীগ প্রার্থীরা নির্বাচন থেকে সরে না দাড়াবার ঘোষণা দিয়েছেন। তারা প্রত্যেকেই তাদের জয়ের ব্যাপারে প্রবল আশাবাদী। এলাকার বিজ্ঞজনদের ধারণা আওয়ামী লীগের এই অভ্যন্তরীন কোন্দল নির্বাচনে বিএনপির জন্য ভাল ফলাফল বয়ে আনবে।

Comments

comments