স্বাধীনতা দিবস উপলক্ষে নয়াবাড়ীতে নাট্যানুষ্ঠান ও বাহ্রায় কনসার্ট আয়োজিত

523

নিজস্ব প্রতিবেদক ♦

স্বাধীনতা দিবস উদযাপনের জন্য দোহার ও নবাবগন্জের বিভিন্ন স্থানে আওয়ামিলীগ, বিএনপি সহ অন্যান্য রাজনৈতিক দল ও শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানের মধ্যে ছিল আলোচনা সভা, বক্তৃতা, কবিতা আবৃত্তি, নাচ, নাটক ও গান।

বাহ্রা হাবিল উদ্দিন উচ্চ বিদ্যালয়ে মুক্ত নাট্যগোষ্ঠীর আয়োজনে মঞ্চায়িত হয় বিশেষ নাটক ‘নির্যাতন’। নাটকে স্বাধীনতা অর্জন ও এর তাৎপর্য তুলে ধরা হয়। দেশের উন্নয়নে হাতে হাত রেখে সকলকে কাজ করতে ও অন্যায়ের বিরুদ্ধে রুখে দাড়াতে উৎসাহ দেয়া হয় এই নাটকে। এর আগে একই মঞ্চে দেশাত্ববোধক গান, কবিতা আবৃত্তি ও নাচের আয়োজন করা হয়। পরে বিজয়ীদের মধ্যে পুরুষ্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্যবসায়ী ও সমাজসেবক শামীম আহমেদ হান্নান।

এছাড়া বিভিন্ন স্থানে স্বাধীনতা দিবস উপলক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। নয়াবাড়ি ইউনিয়নের যুবকদের উদ্দোগে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে গান পরিবেশন করেন চ্যানেল আই-এর তিন ক্ষুদে গান রাজ নাদিম চৌধুরী, রুবেল চৌধুরী ও পিংকি চৌধুরী। এছাড়াও গান পরিবেশন করেন ইত্যাদি খ্যাত কন্ঠশিল্পি আকবর। অনুষ্ঠানের মূল আকর্ষণ  ছিল দেশের খ্যাত নামা কন্ঠশিল্পি ও বংশীবাদক বারী সিদ্দিকী।  বারী সিদ্দিকী প্রথমেই দেশের গান গেয়ে স্বাধীনতা দিবসকে সম্মান জানান। তার গাওয়া অন্যান্য গান গেয়ে উপস্থিত কয়েক হাজার শ্রোতাকে মুগ্ধ করেন। তার গানের মধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

বারী

সঙ্গীত পরিবেশন করছেন বারী সিদ্দিকী

Comments

comments