সন্তান সচেতন করে গড়তে মায়ের ভূমিকাই বেশি;সালমা ইসলাম এমপি

487

সন্তানকে সচেতন করে গড়ে তুলতে মায়েদের ভূমিকাই বেশি। তাই সার্বক্ষণিক পাশে থেকে দায়িত্বশীল হয়ে ছেলেমেয়েদের ভালো পড়াশোনায় মনোযোগী হওয়ার সাহস জোগাতে হবে। গতকাল ৫ এপ্রিল বুধবার সকাল ১১টায় ঢাকার দোহারের জয়পাড়া বেগম আয়শা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের উদ্যোগে প্রতিষ্ঠান চত্বরে ‘মা’ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুলসুম বেগম।

সাবেক এ প্রতিমন্ত্রী আরও বলেন, মায়েদের খেয়াল রাখতে হবে সন্তান যাতে জঙ্গিবাদের সঙ্গে জড়িত না হয়। তাদের ভালো লেখাপড়ায় সমাজ বদলে যাবে- এমনটাই প্রত্যাশা করি। সৃজনশীল সমাজ গড়তে আজকের শিশুরাই ভবিষ্যতে নেতৃত্ব দেবে। তাদেরকে সঠিক দেখভালের দায়িত্ব মা-বাবার। সংসদ সদস্য সালমা ইসলাম আরও বলেন, দোহার-নবাবগঞ্জের সকল নারীই আমার আপনজন। আগামী দিনে আপনাদের পাশে থেকে যে কোনো উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনা করতে চাই। সেজন্য আপনাদেরও প্রস্তুতি নিতে হবে। নিজের সুখ-দুঃখের কথা বলতে একজন মা হিসেবে আমি আপনাদের প্রতিনিধি হতে চাই। আপনারা জানেন দোহার-নবাবগঞ্জের মানুষের রাজধানী ঢাকা যাতায়াতের সুবিধার্থে বাবুবাজার থেকে নবাবগঞ্জ-দোহার হয়ে পদ্মা সেতু পর্যন্ত চার লেনের রাস্তা নির্মাণে সার্বিক প্রচেষ্টা চলছে। প্রধানমন্ত্রী ও সেতুমন্ত্রীর সহযোগিতায় অল্পদিনের মধ্যেই তা বাস্তবায়নের কাজ শুরু হবে, এটাই আশা করছি। এছাড়া পদ্মার ভাঙন রোধে দোহারে ২১৭ কোটি টাকার প্রকল্প চলমান আছে। বাকি কাজের প্রকল্প খুব দ্রুত শুরু করতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। অনুষ্ঠানে প্রতিটি শিক্ষার্থীর মা ও মহিলা অভিভাবক এ সময় উপস্থিত থেকে ‘মা’ সমাবেশকে সফল করে তোলেন।

অন্য খবর  মুকসুদপুরে নবীন চেতনা ফাউন্ডেশন এর উদ্যোগে  শিক্ষা উপকরণ বিতরণ

প্রধান শিক্ষক কুলসুম বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম আল আমিন, ওসি সিরাজুল ইসলাম, জয়পাড়া কলেজের অধ্যক্ষ তাপস নন্দী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা লিয়াকত আলী, নবাবগঞ্জ উপজেলার জাতীয় পার্টির সদস্য সচিব শরফুদ্দিন আহমেদ শরিফ, সাবেক সভাপতি হুমায়ূন কবির, ঢাকা জেলার যুগ্ম-সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, দোহার উপজেলা জাতীয় পার্টির নেতা ডা. আলাউদ্দিন আল আজাদ, আবদুল আলীম, লোকমান হোসেন, হাজী মনির হোসেন প্রমুখ।

আপনার মতামত দিন