সবার আগে শুরু হচ্ছে বুন্দেসলিগা ফুটবল লিগ

363

সবার আগেই শুরু হচ্ছে জার্মান ফুটবল লীগ। মে মাসের দ্বিতীয় ভাগ থেকেই শুরু হতে যাচ্ছে বিশ্বের অন্যতম জনপ্রিয় এই ফুটবল লীগ। বুধবার জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মর্কেলের অনুমতি পাওয়ার পর এসেছে এই সিদ্ধান্ত। বৃহস্পতিবার লিগ কমিটির বৈঠকের পর দিন-তারিখ নির্ধারণ করা হবে।

ইউরোপ লিগগুলোর ভেতর জার্মানিতেই সবার আগে ফুটবল শুরুর ঘোষণা এলো। জার্মানির দুই প্রতিবেশী ফ্রান্স ও নেদারল্যান্ডস লিগ বাতিল করলেও জার্মানি হাঁটল অন্য পথে। তবে খেলা হবে ফাঁকা মাঠে। বুন্দেসলিগা আগে ফিরলেও, দ্বিতীয় স্তরের বুন্দেসলিগা টু ফিবে মে মাসের শেষ নাগাদ।

বুন্দেসলিগার বেশিরভাগ ক্লাবেরই লিগে আর ৯টি করে ম্যাচ বাকি রয়েছে। এই মুহুর্তে শীর্ষে রয়েছে বায়ার্ন মিউনিখ। তাদের চেয়ে ৪ পয়েন্টে পিছিয়ে দুইয়ে বরুশিয়া ডর্টমুন্ড।

জার্মান ক্লাবগুলো অবশ্য প্রায় মাসখানেক সময় ধরেই অনুশীলন চালিয়ে যাচ্ছিল। এর ভেতর নিয়মিত খেলোয়াড়দের স্বাস্থ পরীক্ষা চলছে। সপ্তাহের শুরুতে এফসি কোলনের ৩ জন ফুটবলার করোনায় আক্রান্ত হয়েছিলেন। সোমবার পর্যন্ত খেলোয়াড়, স্টাফসহ মোট ১৭২৪ জনকে পরীক্ষাকরার পর জার্মানিতে মোট ৩৬ জন (প্রথম ও দ্বিতীয় স্তরের) করোনায় আক্রান্ত হয়েছেন। যদিও জার্মান লিগের দ্বিতীয় পর্যায়ের একটি ক্লাবের সব খেলোয়াড় ও কর্মকর্তা আপাতত আইসোলেশনে রয়েছেন।

অন্য খবর  বিলপল্লী ফুটবল টুর্নামেন্টে মাসুদ মোল্লা একাদশ চ্যাম্পিয়ন

উল্লেখ্য মার্চের মাঝামাঝি সময় থেকেই করোনাভাইরাসের কারণে ফুটবল বন্ধ রয়েছে জার্মানিতে। দেশটিতে এখন পর্যন্ত প্রায় দেড় লাখ এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন, প্রাণ হারিয়েছেন সাড়ে ছয় হাজার মানুষ।

আপনার মতামত দিন