শিকারিপাড়া কলেজ বিজয় মেলায় দর্শনার্থীদের ভিড়

610

ঢাকার নবাবগঞ্জের তোফাজ্জল হোসেন চৌধুরী কলেজের বিজয় মেলায় শিশু,বৃদ্ধ,নারী সহ নানা বয়সের মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। গত শনিবার এ বিজয় মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধনী দিন থেকে সমাপনি দিন পর্যন্ত প্রতিদিনই ছিল সাংস্কৃতিক আয়োজন।

৪দিন ব্যাপী এই বিজয় মেলায় শত শত মানুষ ভিড় করে বিকেল হলে। নবনির্মিত বিজয় স্তম্ভের চারপাশে আলোক সজ্জায় রঙিন করে তুলেছেন। সোমবার বিকেলে বিজয় মেলায় লালন গীতির আয়োজন করা হয়। কুষ্টিরার লালন একাডেমীর পক্ষে গান পরিবেশন করেন লালন কন্যা লতা বাউল।

বিজয়ের মাসে লালন সংগীতের আয়োজন করা হলেও মূলত বিজয়ের গান গেয়ে শ্রোতাদের প্রানবন্ত করে তুলে।এছাড়া বিজয় মেলায় ১০টি স্টল বসে। স্টেজের দুই পাশে নারী ও পুরুষ সহ নানান বয়সের মানুষকে লক্ষ্য করা যায়। দূর-দুরান্ত থেকে আসে বিজয় মেলা দেখার জন্য। শত শত মানুষের মনের সুপ্ত বাসনা আর একটু বিনোদন কোন কিছুরই কমতি ছিল না এ বিজয় মেলায়।

বৈকালিক আয়োজনে প্রিয়জনদের সাথে একটু সময় কাটাতে পেরে অনেকেই স্বাছন্দবোধ করেন। নগর সভ্যতায় হাঁপিয়ে উঠা লোকজন কয়েক ঘন্টার জন্য হলেও এ বিজয় মেলায় ভিড় করে। বিজয় দিবসের বাকি আর মাত্র একদিন।এরই মধ্য দিয়ে চলছে বাঙালির বিভিন্ন সাজ সজ্জা। বিকেল হলে চোখে পড়ে পতাকা আর মাথায় ব্যানার বিক্রির ধুম।বৃদ্ধ,নারী ও শিশু এসব পতাকা কেনায় ব্যস্ত থাকে। খন্ডকালীন পেশা হিসেবে বিজয়ের মাসে অনেকেই বেছে নিয়েছে পতাকা বিক্রি। নবাবগঞ্জ থেকে পতাকা বিক্রি করতে আসা আবুল কালাম জানান,”প্রতিবছর বিজয়ের মাসে পতাকা বিক্রি করি এটা আমার খন্ডকালীন ব্যবসা”।

আপনার মতামত দিন