মেধাবীরা রাজনীতিতে এলে এই দেশ সত্যিকারের সোনার বাংলা হবে – নির্মল রঞ্জন গুহ

379

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র নির্মল রঞ্জন গুহ রবিবার জয়পাড়া বিশ্ববিদ্যালয় কলেজে দরিদ্র এবং মেধাবী শিক্ষার্থীদের মাঝে বই বিতরন  করেন । একইসাথে তিনি  A+ পাওয়া ছাত্র – ছাত্রীদের মাঝে পুরুষ্কার বিতরন করেন । এ সময় তিনি বলেন, মেধাবীরা রাজনীতিতে এলে এই দেশ সত্যিকারের সোনার বাংলা হবে । তিনি বলেন , আজ দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী যে পদক্ষেপ নিয়েছেন তার প্রতি আস্থা রাখুন। প্রধানমন্ত্রী কথা দিলে কথা রাখেন। আপনারা একটু ধৈর্য ধরুন।শান্তি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে, নির্বাচনে বিএনপি-জামায়াতকে প্রত্যাখান করে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে আগামীতে ক্ষমতায় আনতে হবে।

তিনি আরো বলেন, দেশের প্রতিটি উপজেলায় একটি করে উন্নত মানের টেকনিকেল স্কুল ও কলেজ (টিএসসি) স্থাপন করা হচ্ছে। কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে মেয়েদের জন্য শতকরা ২০ ভাগ আসন বরাদ্দ রাখা হচ্ছে।প্রযুক্তি প্রতি মুহূর্তে পরিবর্তিত হচ্ছে। এ জন্য প্রযুক্তিগত দক্ষতার চাহিদাও প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। তাই বেকার সমস্যা সমাধানে যুব সমাজের দক্ষতা বৃদ্ধিকে বিশেষ গুরুত্ব দিয়ে বিবেচনা করা হচ্ছে।

এগুলো হচ্ছে শেখ হাসিনার শিক্ষাবান্ধব নীতির উদাহরন। শেখ হাসিনার জন্য আপনারা সবাই দোয়া করবেন। শেখ হাসিনা আগামী তে ক্ষমতায় আসলে আগামীতে এইচএসসি পর্যায়ের শিক্ষার্থীদের জন্যও বিনা মূল্যে বই এর ব্যবস্থা করবে।

অন্য খবর  আমাদের নেতাকর্মীদের অযথা হয়রানি করছে - নুরুল ইসলাম বাবুল

তিনি বলেন, দোহার শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে বিশেষ করে জয়পাড়া কলেজের যে কোন উন্নয়নে ও দাবীর সাথে তিনি ছিলেন, আছেন এবং থাকবেন।

এ সময় জয়পাড়া কলেজের অধ্যক্ষ সিদ্দিকুর রহমান, দোহার উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি বাশার চোকদার, দোহার উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক হাবিবুর রহমান হাবীব, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির পাঠাগার উপ-সম্পাদক আরমান হোসেন অপু, ছাত্রলীগের  কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য সিকান্দার আলি, ঢাকা জেলা ছাত্রলীগের সাংগাঠনিক সম্পাদক অনুপম গুহ নয়ন, দোহার উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজীব শরিফ, জয়পাড়া কলেজ ছাত্রলীগের সভাপতি মোশাররফ হোসেন শান্ত, সাধারণ সম্পাদক আওলাদ হোসেন রিয়াদসহ অন্যান্য নেতা-কর্মি বৃন্দ।

আপনার মতামত দিন