মাদকের বিরুদ্ধে অভিযানঃ দোহারে ১০ মাদক ব্যবসায়ী আটক

367

সারা দেশে ঘোষনা দিয়ে মাদকের বিরুদ্ধে চুড়ান্ত ঘোষনা দিয়েছিল সরকার। তারই ধারাবাহিকতায় ঢাকা জেলার দোহার উপজেলার ১০ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ ও র‍্যাব। দোহারের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এদের আটক করা এদের মধ্যে ৬ জনকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দিয়ে কারাগারে প্রেরণ করা হয়েছে।

২০ মে রবিবার রাতে ঢাকা জেলার দোহার উপজেলার মুকসুদপুর ইউনিয়নের তিনদোকান হতে ৫৪ পিছ ইয়াবা সহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে শাইনপুকুর তদন্ত কেন্দ্রের পুলিশ। গ্রেফতার কৃত মাদক ব্যবসায়ী হচ্ছেন মোঃ হিরা (২২)। পুলিশ সুত্রে জানা যায়,রবিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে শাইনপুকুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ এমারৎ হোসেনের নেতৃত্বে, এস আই সংকর সহ একটি বিশেষ টিম তিনদোকানে হতে হিরাকে গ্রেপ্তার করা হয়।গ্রেপ্তারকৃত হিরা (২২), মুকসুদপুরের খাশেরটেক গ্রামের আব্দুল মুতালেবের ছেলে। কর্মরত পুলিশ আমাদেরকে জানায়, আসামীর বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে ১৯(১)এর ৯(খ) একটি মামলা করা হয়েছে।

একই দিনে  উপজেলার নারিশা পশ্চিমচর এলাকা থেকে ৬০ পিচ ইয়াবা ও ১০ পুড়িয়া হেরোইন সহ মো. মেহেদী হাসান মিশা (২৫) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করে দোহার থানার এসআই মো. হাফিজুর রহমান হাফিজের নেতৃত্বে পুলিশের একটি দল। পরে তার বিরুদ্ধেও মাদক আইনে মামলা করে আদালতে প্রেরণ করা হয়। মিশা উপজেলার পশ্চিমচর এলাকার মো. আতিয়ার রহমানের ছেলে।

অন্য খবর  ২১শে অগাস্ট উপলক্ষে দোহারে স্বেচ্ছাসেবকলীগের দোয়া ও আলোচনা সভা

এরপরের দিন ২১ মে সোমবার বিকেল পাঁচটার দিকে র‌্যাব-১১ এর একটি দল দোহারের খেজুরতলা চৌরাস্তা মোড়ে ছামছুদ্দিনের মুদি দোকানের সামনে থেকে উপজেলার জামালচর ইকরাশি গ্রামের আব্দুল আলিমের ছেলে নাজমুল হোসেন (১৯), ও রাইপাড়া গ্রামের শেখ মুজিবুর রহমানের ছেলে শামসুর রহমান (৩৫) ১০৩ পিস ইয়াবাসহ আটক করে। এ ঘটনায় মাদক আইনে মামলা করে তাদেরকে দোহার থানায় হস্তান্তর করা হয়।

একই দিন সোমবার বিকেল চারটার দিকে র‌্যাব-১১ বালাশুরের কোম্পানী কমান্ডার সহকারী পরিচালক মো. নাহিদ হাসান জনি ও এএসপি মো. মহিতুল ইসলামের নেতৃত্বে র‌্যাবের একটি দল দোহার উপজেলার খেজুরতলা গ্রামে অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী ও  সেবনকারী পালামগঞ্জ গ্রামের চাঁন মিয়ার ছেলে মো. মামুন (২৭), হযরত আলীর ছেলে মো. রিয়াজ (২৭), এবং আল আমিন (২২) সহ তিনজনকে আটক করে। পরে দোহার উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) সালমা খাতুন ঘটনাস্থলেই তাদের প্রত্যেককে দুই মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেণ।

একই দিনে দোহার উপজেলার বটিয়া এলাকা থেকে মো. সুমন হোসেন (৩২), শেখ মো. তারেক (৩৮) ও মোহাম্মদ সাগর (৩৩) নামে তিনজনকে আটক করেছে পুলিশ। ইয়াবা সেবনের সময় তাদের হাতেনাতে আটক করে দোহার থানা পুলিশর এসআই মো. শহিদুল ইসলামের নেতৃত্বে এসআই মো. হাফিজুর রহমান ও এএসআই সিদ্দিকুর রহমান সহ পুলিশের একটি দল। সুমনের বাড়ি থেকে তাদের তিনজনকে আটক করা হয়।

অন্য খবর  দোহার-নবাবগঞ্জের মানুষ সালমান এফ রহমানের দিকে তাকিয়ে আছেঃ আনারকলি পুতুল

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আক্তার রিবা তাদের প্রত্যেককে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে সাত দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী মাদকের বিরুদ্ধে দেশব্যাপী সাঁড়াশি অভিযানের অংশ হিসেবে এ অভিযান পরিচালিত হচ্ছে।

আপনার মতামত দিন