দোহার নবাবগঞ্জে বাড়ছে শীতের প্রকোপ

800
দোহার নবাবগঞ্জে বাড়ছে শীতের প্রকোপ। ঘন কুয়াশা, কনকনে ঠান্ডা এবং হিমালয় থেকে বয়ে আসা হিমেল হাওয়ায় জনজীবনে নেমে এসেছে চরম দুর্ভোগ। প্রচন্ড ঠান্ডায় কাজে যেতে পারছে না দোহার নবাবগঞ্জের কৃষক ও দিনমজুরেরা।

ছিন্নমূল মানুষের দুর্ভোগ চরমে পৌছেছে ঢাকার দক্ষিনের এ দুই জনপদে । শীত বস্ত্রের অভাবে চরম কষ্টে দিন যাপন করছে দারিদ্রসীমার নিচে বসবাস করা দোহার নবাবগঞ্জের নিন্ম আয়ের অসহায় মানুষগুলো । দিনে যেমন কুয়াশায় ঢাকা থাকছে চারপাশ তেমনি রাতে বাড়ছে ঠাণ্ডা । তীব্র শীত, কনকনে ঠান্ডা আর হিমেল হাওয়ায় মানুষের স্বাভাবিক চলাচল কমে গেছে। দিনের প্রায় মধ্যভাগ পর্যন্ত ঘন কুয়াশায় ঢাকা থাকছে চারপাশ। শীতের তীব্রতার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ঠান্ডাজনিত বিভিন্ন রোগের প্রাদুর্ভাব ।

এ দিকে বেচাবিক্রি বেড়েছে দোহার এবং নবাবগঞ্জের বিভিন্ন শীত বস্ত্রের দোকান গুলোতে।  বিক্রেতারা বলছেন শীতের শুরুতেই অনেক ক্রেতার সমাগম হচ্ছে তাদের বিপনী বিতানগুলোতে।  শীতবস্ত্রের বিক্রিও হচ্ছে খুব ভাল। তবে ক্রেতারা বরাবরের মতো অভিযোগ করছেন দাম নিয়ে তাদের অভিযোগ দাম একটু বেশী । এমনটাই জানা গেছে দোহারের জয়পাড়া বাজার এবং নবাবগঞ্জের বাগমারা বাজার ঘুরে।

অন্য খবর  দোহারে ইলিশ রক্ষায় পদ্মায় অভিযান শুরু

আজকে দোহারের সবোর্চ তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৫ ডিগ্রি সেলসিয়াস এবং নবাবগঞ্জের সবোর্চ তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ১৪ ডিগ্রি সেলসিয়াস। আবওহাওয়া অধিদপ্তর সুত্রে জানা গেছে সারাদেশের সঙ্গে পাল্লাদিয়ে আগামী কিছুদিনের মাঝে শীতের প্রকোপ আরও বাড়তে পারে ঢাকার দক্ষিনের এ দুই জনপদে।

আপনার মতামত দিন