বন্ধ করা হলো সিটিসেল

498

সরকারের বকেয়া টাকা পরিশোধ না করায় দেশের প্রথম মোবাইল অপারেটর সিটিসেল বন্ধ করার প্রক্রিয়া শুরু করেছে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি ও প্রশাসন। গতকাল বিকালে রাজধানীর মহাখালীতে অপারেটরটির প্রধান কার্যালয়ে অভিযান চালানো হয়। এর এক ঘণ্টা পর বিটিআরসির কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে সিটিসেল বন্ধের প্রক্রিয়া শুরুর ঘোষণা দেন  ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

এ সময় তিনি বলেন, বিটিআরসির বকেয়া না দেয়ায় সিটিসেলের তরঙ্গ স্থগিত করা হয়েছে। বাংলাদেশের প্রথম মোবাইল ফোন অপারেটর সিটিসেলের কাছে সরকারের পৌনে পাঁচ শ’ কোটি টাকা পাওনা। এই পাওনা না পেয়ে গত জুলাই মাসে সিটিসেলের কার্যক্রম বন্ধ করার ঘোষণা দিয়েছিল বিটিআরসি। পরের মাসে তাদের নোটিশ দেয়া হয়েছিল। ওই নোটিশের পর সিটিসেল আদালতে গেলে আপিল বিভাগ টাকা পরিশোধ সাপেক্ষে কার্যক্রম চালিয়ে যেতে সিটিসেলকে দুই মাস সময় দিয়েছিল। গত ২৯শে আগস্ট আদালতের ওই আদেশ হয়। সিডিএমএ অপারেটর সিটিসেলের গ্রাহক সংখ্যা কমতে কমতে এখন দুই লাখের চেয়ে কম। যেখানে বাংলাদেশে মোট মোবাইল সিমের সংখ্যা ১৩ কোটি ১৩ লাখ। ১৯৮৯ সালে বিটিআরসি থেকে টেলিযোগাযোগ সেবার লাইসেন্স পায় সিটিসেল বা প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড।

অন্য খবর  চালু হলো ডট বাংলা ডোমেইন

বর্তমানে এই কোম্পানির ৩৭ দশমিক ৯৫ শতাংশ শেয়ারের মালিক বিএনপি নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান মালিকানাধীন প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেড। সিটিসেলের সবচেয়ে বেশি ৪৫ শতাংশ শেয়ারের মালিকানা রয়েছে সিঙ্গাপুরভিত্তিক সিংটেল এশিয়া প্যাসেফিক ইনভেস্টমেন্ট লিমিটেডের হাতে। এ ছাড়া ফার ইস্ট টেলিকম লিমিটেড ১৭ দশমিক ৫১ শতাংশ শেয়ারের মালিক।

আপনার মতামত দিন