নিখোঁজের দুই দিনেও সন্ধান মিলেনি পদ্মায় ডুবে যাওয়া দুই ছাত্রের

684

দোহারের মৈনটের পদ্মা নদীতে ডুবে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র নিখোঁজের ২দিনেও খোঁজ মিলেনি। গত ১০ ফেব্রুয়ারি শুক্রবার রাত পৌনে ৯টা থেকে উদ্ধার অভিযান চালাচ্ছে দোহার ও রাজধানীর ফুলবাড়িয়া ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

নিখোঁজ ছাত্ররা হলেন- কুষ্টিয়ার মিরপুর উপজেলার আহাম্মদপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে মিজানুর রহমান মিন্টু ও মানিকগঞ্জ সদর থানার রত্নাদিয়া গ্রামের নিতাই সরকারের ছেলে শাওন সরকার। তারা দুজনই এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স বিভাগের ৩য় বর্ষের ছাত্র।

এদিকে গতকাল মৈনট ঘাটে নিখোঁজ ছাত্রদের স্বজনদের খোঁজ খবর নিতে আসেন বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী এডভোকেট আব্দুল মান্নান খান। এ সময় তিনি শোকাহত দুই পরিবারের স্বজনদের খোঁজ খবর নেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার দোহারের মৈনট ঘাট এলাকায় বাসযোগে ঘুরতে আসে ওই বিশ্ববিদ্যালয়ে ২৫/৩০ জন শিক্ষার্থী। শেষ বিকালে তারা পদ্মার চরে ফুটবল খেলছিল। খেলার একপর্যায় বল নদীতে চলে যায়। মিজানুর রহমান মিন্টু ও শাওন সরকারসহ চার শিক্ষার্থী বল তুলে আনতে গেলে নদীর স্রোতে দুজন ডুবে যায়। সহপাঠীরা তাদের খোঁজে না পেয়ে স্থানীয় প্রশাসনকে জানায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল রাত পৌনে ৯টায় থেকে উদ্ধার অভিযান চালায়। পরে রাতে অন্ধকার ও স্রোতের কারণে অভিযান বন্ধ রাখে। পরে শনিবার সকাল থেকে আবারও তারা উদ্ধার অভিযান চালায়। সন্ধ্যা পর্যন্ত অভিযান চালালেও গত ২দিনে তাদের সন্ধান পায়নি ডুবুরি দল।

অন্য খবর  দোহারে ত্রান বিতরণ করলেন শামীমা শীলা

এ বিষয়ে ফায়ার সার্ভিসের টিম লিডার মো. রাফিউজ্জামান নিউজ ৩৯ কে জানান, “নদীর পানির নিচের দিকে স্রোত বেশি। তবুও চিহ্নিত এলাকায় খোঁজ চলছে। উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে”। দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা কে.এম.আল-আমীন জানান, “ডুবুরি দল সর্বাত্মক চেষ্টা করছেন। মৈনট ঘাট এলাকায় পর্যটকদের জন্য নিরাপত্তা ব্যবস্থা নেয়ার চিন্তা করা হচ্ছে”।

আপনার মতামত দিন