দোহার ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

292
দোহার ব্লাড ব্যাংক

ঢাকা জেলা দক্ষিণের সর্ববৃহৎ স্বেচ্ছাসেবী সংগঠন দোহার ব্লাড ব্যাংকের পঞ্চম প্রতিষ্ঠা বার্ষিকী উপজেলার প্রাণকেন্দ্র জয়পাড়ায় সরকারি হাসপাতাল প্রাঙ্গণে এক অনাড়ম্বর পরিবেশে কেক কেটে উদযাপন করা হয়েছে।

দোহার ব্লাড ব্যাংক প্রতিষ্ঠার ইতিহাস বর্ণনা করতে গিয়ে প্রতিষ্ঠাতা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী তৌহিদ রাসেল বলেন, ২০১২ সালের শীতকাল। ফরিদ স্যার আমাদের একদিন ক্লাস নিচ্ছিলেন। তিনি বললেন- “টাকা ছাড়াও মানুষকে অনেক বড় সাহায্য করা যায়। আর তা হলো রক্তদান যাতে একজন মানুষের জীবন বেচে যায়।” এরপর তিনি সুন্দর সুন্দর অনেক কথাই বললেন। কিন্তু একটা কথা মনে গেথে গেলো, আর তা হলো  টাকা না থাকলেও মানব সেবা করা যায়। তার ঐকথাতে মোটিভেটেড হয়ে রক্তদান শুরু হয়।

কিন্তু আমি একা রক্ত দিলেই হবেনা সবাই যেন রক্ত দিতে আগ্রহী হয় সে লক্ষ্যে আগাতে হবে। ২০১৩ সালের দিকে পাশে পেয়েছিলাম দেলোয়ার ভাই, বন্ধু ওয়াসিম এবং ফেইসবুকে ফরহাদ ভাইকে। এরপর ঢাকার কয়েকটি ব্লাড সংগঠনের মিটিং এ উপস্থিত হয়ে সংগঠন তৈরি টা একটু বুঝাবুঝি শুরু হয়। এরপর ২০১৪ সালের ১৪ জানুয়ারিতে কিছু কর্মী নিয়ে শুরু হয় দোহার ব্লাড ব্যাংকের কার্যক্রম। তখন মূলত অফলাইনেই কার্যক্রম চলতো। ২০১৫ সাল থেকে অনলাইনে শুরু হয়। এরপর হাটি হাটি পা পা করে কর্মীদের নিরলস প্রচেষ্টায় আজ এতদূর। আজ দোহার ব্লাড ব্যাংক এর পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী। দোহার-নবাবগঞ্জের সবাই যদি এভাবে সব সময় পাশে থাকে তাহলে এই সংগঠন অনেক এগিয়ে যাবে ইনশাআল্লাহ।

অন্য খবর  দোহার-নবাবগঞ্জে ব্যয় হবে ১১৫ কোটি টাকা

উক্ত অনুষ্ঠানে দোহার ব্লাড ব্যাংকের অর্ধশত কর্মী উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন