দোহার পৌরসভা ৩ নং ওয়ার্ড: সমস্যার কোন শেষ নেই

896

দোহার পৌরসভার ৩ নং ওয়ার্ড উত্তর জয়পাড়া, সাহেব বাজার, ব্যাঙ্গার চক,এবং ইসলাম পুর নিয়ে গঠিত। এলাকাটিতে প্রায় ৪ হাজার লোকের বাস। এদের মধ্যে অধিকাংশই কারিকর সম্প্রদায়ের। এখানে রয়েছে ২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়,৮ টি মসজিদ এবং ২ টি মন্দির এবং ২ টি বাজার।

দোহার পৌরসভার ৩ নং ওয়ার্ডের জনগণের অভিযোগ তারা পৌর এলাকায় দীর্ধদিন ধরে বসবাস করলেও পৌরসভার তেমন কোন সুযোগ সুবিধাই পাচ্ছেনা। তাদের মাঝে মাঝে কেউ কেউ বলেন “আমরা প্রতি বছর কর দিয়ে আসছি কিন্তু পৌরসভার কোন সুযোগ সুবিধা পাই না”

সরজমিনে এলাকায় পরিদর্শন করে দেখা গেছে। এখানে রয়েছে ড্রেনেজ সমস্যা। অল্প কিছু জায়গা নিয়ে ড্রেন তৈরি করা হলেও তা যথেষ্ট নয়। ফলে অল্প বৃস্টিতেই এলাকার বেশীর ভাগ স্থানে দেখা দেয় জলাবদ্ধতা। ফলে বিপাকে পড়ে সাধারণ জনগণ। এছাড়াও রয়েছে মশা,সুপেয় পানি,পাবলিক টয়েলেট, খেলার মাঠ,ভাঙ্গা রাস্তাসহ মাদকের মত ভয়াবহ অন্যান্য সমস্যা।

সড়কে বাতি থাকলেও বেশীর ভাগ বাতিই রাতের বেলা জ্বলেনা। ফলে অন্ধকারে ঘটছে চুরি,ছিনতাইয়ের মত ঘটনা। এ বিষয়ে ৩নং ওয়ার্ডের কমিশনার এস এম কুদ্দুসের সাথে নিউজ ৩৯ থেকে বারবার যোগাযোগের চেস্টা করেও তাকে ফোনে পাওয়া যায়নি। পরে সংরক্ষিত মহিলা কমিশনার খালেদা আক্তার এর সাথে যোগাযোগ করা হলে তিনি নিউজ ৩৯ কে বলেন ” সব সমস্যা এক সাথে সমাধান করা যায় না। তবে আমরা চেষ্টা করছি যাতে জনগণের দুর্ভোগ কমানো যায়। কিন্তু দু:খের বিষয় হল আমাদের কাজের জন্য যে পরিমাণ টাকা দরকার তা আমরা পাই না। জনগণ কর দেয়না। তাই টাকাও পাওয়া যায়না। এ কারনে কাজও ঠিকমত হয়না।তবে আমরা চেস্টা করছি যত দ্রুত সম্ভব সমস্যা গুলোর সমাধান করতে।

আপনার মতামত দিন