দোহার পৌরসভার ২ নাম্বার ওয়ার্ড: ইউপি’র সুবিধাও নেই

794
দোহার পৌরসভার ২ নাম্বার ওয়ার্ড

খালপাড়, বৌ-বাজার, এবং চর জয়পাড়ার কিছু অশং নিয়ে গঠিত দোহার পৌরসভার ২ নং ওয়ার্ড। এলাকাটিতে রয়েছে ২টি প্রাইমারি স্কুল ৫ টি মসজিদ এবং ৩ টি মন্দির। এই এলাকায় বসবাসকারী লোকের সংখ্যা প্রায় সাড়ে ৩ হাজার।

এই এলাকার জনগণের অভিযোগ তারা পৌর এলাকায় বসবাস করেও পাচ্ছেন না কোন আধুনিক সুযোগ সুবিধা। এখানকার প্রধান সমস্যা জলাবদ্ধতা। এখানে নেই কোন ড্রেনেজ ব্যবস্থা। অল্প বৃষ্টিতে বিভিন্ন রাস্তায় পানি জমে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। ফলে চরম দুর্ভোগ পোহাতে হয় ২ নং ওয়ার্ডের জনসাধারণকে।

এলাকার অধিকাংশই রাস্তাই ভাঙা। দীর্ঘ সময়ে রাস্তাগুলোর করা হয় নি কোন সংস্কার। ভাঙা রাস্তায় ঝুকি নিয়ে, ঝাকিতে কষ্ট করে চলাচল করতে হচ্ছে স্থানীয় বাসীন্দাদের।

পৌরসভার অস্তিত্ব প্রকাশ হয় একমাত্র রাস্তার পাশে ঝুলে থাকা সড়কবাতিতে। সেই সড়কবাতিও অধিকাংশই জ্বলে না। সড়কবাতির জন্য টাকা দিয়েও সেবা মিলছে না।

এছাড়া ও এই ওয়ার্ডের রয়েছে মশার সমস্যা, তবে কখনো মশা নিধনে উদ্যোগ নেয়া হয় নি। এছাড়াও রয়েছে সুপেয় পানি, পাবলিক টয়েলেটসহ ইত্যাদি সমস্যা। নেই কোন খেলার মাঠ, ফলে স্থানীয় ছেলেরা অবসর কাটানোর জন্য বেছে নিচ্ছে নেশাকে। এলাকায় হচ্ছে মাদকের রমরমা ব্যবসা। স্থানীয় বেশীর ভাগ যুবক ছুটছে মাদকের দিকে।

অন্য খবর  নবাবগঞ্জ হবে উন্নয়নের রোল মডেল - জেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুর রহমান

এসব ব্যপারে  নিউজ৩৯ থেকে ২নং ওয়ার্ডের কমিশনার আলমাস উদ্দিনের সাথে বেশ কয়েকেবার যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায় নি।

আপনার মতামত দিন