দোহার পৌরবাসী ভোটাধিকার ফিরে পাবে কবে?

670

ঢাকার দোহার উপজেলার জয়পাড়া রাইপাড়া ও সুতারপাড়া ইউনিয়নের আংশিক অংশ নিয়ে ২০০০ সালে গঠিত হয় দোহার পৌরসভা এবং ২৬ সেপ্টেম্বর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়। এর পর সীমানা নিয়ে জটিলতা রাজনৈতিক  নেতাদের অদৃশ্য শক্তির  প্রভাব ও নামকরণ নিয়ে আদালতে মামলা  থাকায় কেটে গেছে ১৫ বছর আর কোন নির্বাচন হয় নি।

পৌর বাসিন্দাদের দাবী. আমরা ১৫ ধরে গনন্ত্রাতিক অধিকার ভোটের মাধ্যমে মেয়র ও কমিশনার নির্বাচিত  করবো  সেই সুযোগ থেকে আমরা বঞ্চিত হচ্ছি বর্তমানে পৌর এলাকায় নাগরিক সুবিধার বেহাল দশা। ফলে প্রতিনিয়ত ভোগান্তিতে পড়ছে কৃষক ছাত্র-জনতা সর্বস্তরের জনগন।

রাইপাড়া ইউনিয়নের বাসিন্দা হা.ম. আ. ওয়াদুদ বলেন, আমাদের কাছ থেকে পৌরসভা ও ট্যাক্স নিচ্ছে আবার রাইপাড়া ইউনিয়ন পরিষদও ট্যাক্স নিচ্ছে। রাস্তাঘাটের উন্নয়নের কথা বললে দুই সংস্থা একে অন্যে কাছে যেতে বলে, এখন আমরা কোথায় যাব?

জয়পাড়া বাজারের দোকানদার  সুমন সরকার জানান বর্তমানে ট্রেড লাইসেন্স নতুনও নবায়নে খরচ পরে প্রায়  দুইহাজার টাকা করে। বাড়তি টাকার কথা  জানতে চাইলে তিনি বলেন  মোশারফ নামে এক পৌর কর্মকর্তাকে ঘুষ  না দিলে ট্রেড লাইসেন্স  পাওয়া যায় না।

অন্য খবর  কলাগাছ ফেলে নবাবগঞ্জে সড়কে ডাকাতি

এ ব্যাপারে দোহার পৌরসভার সহকারী লাইসেন্স পরিদর্শক মোশারফ  সাথে মুঠোফোনে  জানতে চাইলে তিনি বিষয় টি অস্বীকার করেন ।

জন্ম সনদের  জন্য বারবার ফেরত আসা  লটাখোলা গ্রামের নাজমা খাতুন জানান তার ক্ষোভের  কথা  তিনি বলেন  প্রত্যায়নপত্র  ও ফরম আনতে কমিশনারগন নানান টালবাহানা করে। টাকা না দিলে কিছুই হয় না এখন।

আপনার মতামত দিন