দোহার উপজেলায় জাতীয় এইডস দিবস পালিত

638

সারা দেশের মতো দোহার উপজেলাতেও পালিত হলো জাতীয় এইডস দিবস।এবারের প্রতিপাদ্য বিষয় হলো ,”এইচআইভি সংক্রমন ও এইডস মৃত্যু;নয় একটি ও আর। বৈষম্যহীন পৃথিবী গড়ব সবাই…এই আমাদের  অঙ্গিকার’’।

গত ০১ লা ডিসেম্বর দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডা: জসিম উদ্দিনের সভাপত্বিতে বিশ্ব এইডস দিবস উপলক্ষ্যে এক সচেতনমূলক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি দোহার উপজেলা হাসপাতাল থেকে বের হয়ে রতন চত্তর ঘুরে পুনরায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে এসে শেষ হয়। এ সময় বক্তব্য রাখেন,আবাসিক মেডিক্যাল অফিসার ডাক্তার রুমেল,তিনি বলেন;এইডস একটি ভয়াবহ রোগ। এই রোগে মৃত্যু অবধারিত। তাই আমরা জাতীয় ভাবে গণসচেতনতা সৃস্টির লক্ষ্যে সকলে মিলে কাজ করে যাচ্ছি।আমাদের মূল লক্ষ্য ধর্মীয় অনুশাসন,নিরাপদ দৈহিক সম্পর্ক নিশ্চিত করা এবং ণনসচেতনতা সৃস্টির মাধ্যমে এই রোগকে নিয়ন্তন করা।

তিনি আরও বলেন, দু:খজনক হলেও সত্য এখন পর্যন্ত দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে এইডস রোগ সনাক্ত করন যন্ত্র্র স্থাপন করা হয়নি।তাই এ রোগের চিকিৎসা আমরা করতে পারছিনা। দ্রুত এই সমস্যার সমাধান হলে দোহারবাসী উপকৃত হবে।

এসময়ে আরও উপস্থিত ছিলেন সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা:এস এম মঞ্জুর এলাহী,গাইনী বিভাগের চৌধুরী ডা:তাছলিমা নাসরিন, হৃদরোগ মেডিসিন বিভাগের ডা:আবু সাঈদ মর্তুজা সহ প্রমুখ।

আপনার মতামত দিন