দোহার উপজেলার ভূমি অফিস পরিদর্শন করলেন উপ-ভূমি সংস্কার কমিশনার

255
দোহার উপজেলারভূমি অফিস পরিদর্শন করলেন উপ-ভূমি সংস্কার কমিশনার

সামাজিক সুরক্ষা  ও স্বাস্থ্যবিধি মেনে বরিশাল  বিভাগের মূল এবং ঢাকা বিভাগের অতিরিক্ত দায়িত্বে নিয়োজিত উপ-ভূমি সংস্কার কমিশনার (ডিএলআরসি)  তরফদার মোঃ আক্তার জামীল ঢাকা জেলার দোহার  উপজেলার তিন ভূমি অফিস পরিদর্শন করেছেন। ৮ অক্টোবর ২০২০ তারিখ বৃহষ্পতিবার তিনি উক্ত ভূমি অফিসসমূহ পরিদর্শন করেন।

বেলা ১০:৩০ টায় প্রথমে তিনি দোহার উপজেলা ভূমি অফিস পরিদর্শনে যান এবং ভূমি অফিসের সার্বিক কার্যক্রম পর্যবেক্ষণ করেন। এসময় তিনি পেন্ডিং ই-নামজারিসমূহ দ্রুত আইনানুগভাবে নিষ্পত্তিকরণের নির্দেশনা দেন। এছাড়া যে সকল হাট-বাজারের পেরীফেরি নির্ধারণ করা হয়নি তা অতি সত্বর পেরীফেরিভূক্তকরণ, চান্দিনা ভিটি ও অর্পিত সম্পতির লীজ আইনানুগভাবে নবায়ন, মিস কেইসসমূহ দ্রুত নিষ্পত্তিকরণ, দেওয়ানী মামলার এসএফ যথাসময়ে প্রেরণ,সিকস্তি ও পয়স্তি জমির এডি লাইন নির্ধারণ প্রভৃতি বিষয়ের উপর গুরুত্বারোপ করেন। এরপর তিনি একে একে দোহার সদর ইউনিয়ন ভূমি অফিস এবং কুসুমহাটি ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন। এখানে তিনি খাস জমিসহ সরকারি সকল সম্পত্তি সঠিকভাবে সংরক্ষণ, তলব বাকী  অর্থ্যাৎ ২ নং রেজিস্টার হোল্ডিং ওয়ারী সরেজমিন পরিদর্শনপূর্বক হালনাগাদ করার নির্দেশনা দেন।

এছাড়া এ সময় তিনি স্বাস্থ্যবিধি মেনে ভূমি অফিসের  সকল কর্মকর্তা-কর্মচারীকে নিষ্ঠা ও সততার সাথে সেবা নিতে আসা জনগণের  প্রতি দায়িত্ব পালনের আহবান জানান। এসময় তার সাথে দোহার উপজেলা  নির্বাহী কর্মকর্তা এ এফ এম ফিরোজ মাহমুদ এবং সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র এবং ভূমি অফিসের সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মতামত দিন