দোহারে সৃজনশীল মেধা অন্বেষন প্রতিযোগীতা অনুষ্ঠিত

প্রতি বছরের মতো এবারও দোহারে ‘সৃজনশীল মেধা অন্বেষণ’ প্রতিযোগিতার আয়োজন করেছে শিক্ষা মন্ত্রণালয়। ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের নিয়ে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই প্রতিযোগিতাটি প্রথমে স্কুল ও কলেজ পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এর পর উপজেলা পর্যায় অনুষ্ঠিত হয় এই প্রতিযোগীতা বেগম আয়েশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় ও কলেজ এ নেয়া হয়।

দোহারের সব উপজেলার স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে তিনটি উপদলে (ষষ্ঠ-অষ্টম, নবম-দশম, একাদশ থেকে দ্বাদশ )ক, খ, ঘ ভাগ করে প্রতিযোগিতা নেয়া হয়। এই প্রতিযোগিতার বিষয় ছিলো ভাষা ও সাহিত্য, বিজ্ঞান, গণিত ও কম্পিউটার এবং বাংলাদেশ শিক্ষা ও মুক্তিযুদ্ধ। সৃজনশীল মেধা অন্বেষণ’ প্রতিযোগিতার পর্যায়ক্রমে উপজেলা থেকে জেলা পর্যায় ৮ তারিখ ও পরার্বতীতে জাতীয় পর্যায়ে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এ সময় উপস্থিত ছিলেন দোহার থানার নির্বাহী অফিসার আফরেজা আক্তার রিবা, শিক্ষা অফিসার, অধ্যক্ষ কুলছুম বেগম,মাহামুদুল হাসান সুমন সহ প্রতিষ্ঠানের শিক্ষক বৃন্দ।

এই প্রতিযোগিতায় প্রতেকটি গ্রুপ থেকে তিন জন করে মোট ৯ জন জেলা পর্য়ায় অংশগ্রহন করার সুযোগ পায় এরা হলো ভাষা ও সাহিত্য বিষয় ফাহামিদা ইসলাম মুন শিক্ষাপ্রতিষ্ঠান ড্যাফোডিলস হাই স্কুল, মো: মাইনুল ইসলাম শান্ত শিক্ষাপ্রতিষ্ঠান ড্যফোডিলস হাই স্কুল, শুয়াইবা আক্তার মালিকান্দা মেঘুলা স্কুল অ্যান্ড কলেজ দৈনন্দিন বিজ্ঞান বিষয় নূর মোহাম্মদ শিক্ষাপ্রতিষ্ঠান মুকসুদপুর শামসুদ্দিন শিকদার উচ্চ বিদ্যালয়, ইসরাত জাহান কান শিক্ষাপ্রতিষ্ঠান বেগম আয়েশা পাইলট উচ্চ বিদ্যালয় ও কলেজ, রুহুল আমিন মাশুক শিক্ষাপ্রতিষ্ঠান জয়পাড়া কলেজ গনিত ও কম্পিউটার বিষয় স্বপ্নিল সেন শিক্ষাপ্রতিষ্ঠান জয়পারা পাইলট উচ্চ বিদ্যালয়, ইসতিয়াক আহাম্মেদ স্বপ্নিল শিক্ষাপ্রতিষ্ঠান জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়, রাবেয়া আক্তার শিক্ষাপ্রতিষ্ঠান মালিকান্দা মেঘুলা স্কুল ও কলেজ বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ বিষয় ইয়াসরিফ সিদ্দিক ড্যাফোডিলস হাই স্কুল, ফারিয়া আলম শিক্ষাপ্রতিষ্ঠান বাহ্রা হাবিল উদ্দিন উচ্চ বিদ্যালয়, মরিয়াম আক্তার শিক্ষাপ্রতিষ্ঠান মালিকান্দা মেঘুলা স্কুল ও কলেজ।

আপনার মতামত দিন