দোহারে সাপের কামড়ে কিশোরের মৃত্যু

1044
দোহারে সাপের কামড়ে কিশোরের মৃত্যু

ঢাকা জেলার দোহার উপজেলার কাজিরচর গ্রামে রাতে সাপের কামড়ে আব্দুল বারেকের ছেলে সিরাজুল ইসলাম নামে এক কিশোরের মৃত্যু হয়েছে।

রাতে সিরাজুল ইসলামকে সাপে কাটলে তাকে তার পরিবার ও এলাকাবাসী জয়পাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে সাপে কাটার এন্টি ভেনাম দেওয়ার জন্য। কিন্তু দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মিলেনি সাপে কাটার এন্টি ভেনাম।

আর এই এন্টি ভেনাম না দেয়ার কারনে সিরাজুল ইসলামের মৃত্যু ঘটে। দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এন্টি ভেনাম না থাকায় এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, আমাদের দোহারে কোন হাসপাতালে সাপে কাঁটার এন্টি ভেনাম নেই সেটা খুবই দুঃখজনক বিষয়। সাপ থাকে গ্রামে আর ভেকসিন থাকে শহরে; এটা আরো দুঃখ জনক বিষয়। এ ভাবে চলতে থাকলে ভবিষ্যৎ এ কি হবে সেটা আল্লাহই ভাল জানে। এখন আমাদের দাবি সরকারের কাছে যাতে এই সাপে কাটার এন্টি ভেনাম আমাদের দোহারে দেওয়ার ব্যাবস্থা করে দেয়।

সাপে কাটার এন্টি ভেনাম নিয়ে দোহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এর ডাঃ জসিমউদদীন এর সাথে নিউজ৩৯ এর কথা হলে তিনি জানান, আমাদের এখানে গতকাল রাতে সাপে কাটা রোগী সিরাজুল ইসলামকে নিয়ে আসা হয়। আমাদের হাসপাতালে সাপে কাটার এন্টি ভেনাম আছে কিন্তু আমাদের দক্ষ ডাক্তার না থাকায় আমরা সেই এন্টি ভেনাম দিতে পারিনা। আর এই সাপে কাটার এন্টি ভেনাম অন্য সব ভেকসিনের মত না। যায় জন্য যে কেউ এই ভেকসিন দিতে পারে না। আর সে জন্য আমরা মন্ত্রণালয় ও আমাদের এমপি মহোদয় সালমান এফ রহমান এর কাছে সাপে কাটার এন্টি ভেনাম প্রয়োগের জন্য দক্ষ ডাক্তারের জন্য আবেদন করে রেখেছি কিন্তু আমরা সেই দক্ষ লোকের অভাবের কারনে এন্টি ভেনাম দিতে পারিছি না। আমরা লোকবল পেলেই এন্টি ভেনাম দিতে পারবো।

আপনার মতামত দিন