দোহারে শীতার্তদের মাঝে ডিএনএসএম-এর কম্বল বিতরণ শুরু

1138
দোহারে, শীতার্ত, ডিএনএসএম, কম্বল বিতরণ

“চলো কম্বল হাতে নদী ভাঙনে অসহায় শীতার্তদের পাশে” এই স্লোগানকে সামনে রেখে দোহার নবাবগঞ্জের পদ্মা নদী ভাঙ্গনে অসহায় শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেছে দোহার নবাবগঞ্জ সোশ্যাল মুভমেন্ট (DNSM) নামে একটি জনসেবামূলক সংগঠন। ৩১ ডিসেম্বর শনিবার সকাল ১০ টায় জয়পাড়া পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গণে এক সাদামাটা অনুষ্ঠানের মাধ্যমে দোহার এবং নবাবগঞ্জের নদী ভাঙ্গনে অসহায় এবং শীতার্থদের মাঝে কম্বল বিতরণ করা হয়। দোহারের বিভিন্ন ইউনিয়নে ও নবাবগঞ্জের কিছু এলাকায় আগামী কয়েকদিনে কম্বলবিতরণ করবে সংগঠনটি, এটি তারই আনুষ্ঠানিক শুরু।

দোহার নবাবগঞ্জ সোশ্যাল মুভমেন্টের সভাপতি তারেক রাজীবের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহাপরিদর্শক নিবন্ধন-আই.জি.আর. বীর মুক্তিযোদ্ধা ডক্টর খান মো আব্দুল মান্নান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি নির্মল রঞ্জন গুহ, জয়পাড়া পাইলট হাই স্কুলের সাবেক প্রধান শিক্ষক হায়াত আলী মিয়া, বাংলাদেশ জাহাজ মালিক সমিতির যুগ্ন সাধারণ সম্পাদক এম. এ. রহিম, বেগম আয়েশা পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক সিনিয়র শিক্ষক মোহাম্মদ শহিদুল্লাহ, পদ্মা কলেজের সহকারি শিক্ষক ইমরান হোসেন, জয়পাড়া পূর্ব বাজার কমিটির সভাপতি করিম বেপারী, মেডিক্যাল রোড বাজার কমিটির সভাপতি জামাল হোসেন,  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-পাঠাগার বিষয়ক সম্পাদক গিয়াসউদ্দিন আল-সোহাগ, দোহার উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজীব শরীফ, দোহার নবাবগঞ্জ সোশ্যাল মুভমেন্টের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি শহিদুর রহমান সুমন ও সহ-সভাপতি মাহামুদুল হাসান সুমন এবং ডিএনএসএমের দুইশতাধিক কর্মী। অনুষ্ঠান উপস্থাপনা করেন সোহাগ ভুইয়াঁ।

অন্য খবর  দোহার-নবাবগঞ্জে হারিয়ে যাচ্ছে বেদে সম্প্রদায়

তিন দিনব্যাপী ই-গভার্নেন্স ট্রেনিংয়ের জন্য অনুষ্ঠানে উপস্থিত থাকতে না পারায় আন্তরিক দুঃখ প্রকাশ করেছেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগির হোসেন, ভাইস-চেয়ারম্যান মাসুদ পারভেজ এবং প্রবাসে থাকায় মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা রাহিম শিলা, উপজেলা নির্বাহী কর্মকর্তা কে.এম.আল-আমীন এবং জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের কো-চেয়ারম্যান ডক্টর সুদীপ্ত হান্নান। তবে তারা শুভকামনা জানিয়েছেন এবং ভবিষতে দোহার নবাবগঞ্জের পাশে থাকবেন বলে জানিয়েছেন।

এ সময় প্রধান অতিথির বক্তবে আই.জি.আর.খান মো: আব্দুল মান্নান বলেন, ”এটি একটি সামাজিক সংগঠন। আশা করি এই সংগঠন ভবিষতে অনেক দূর এগিয়ে যাবে। আমি এর সাথে আছি এবং ভবিষতেও এদের পাশের থাকব ইন শা আল্লাহ”। বিশেষ অতিথির বক্তব্যে নির্মল রঞ্জন গুহ বলেন, ” আমি নিজে নদী ভাঙ্গনের শিকার আমি বুঝি নদী ভাঙ্গন কবলিতদের দুঃখ কষ্ট। এই তরুণরা যেভাবে এগিয়ে এসেছে এবং এদের প্রচেষ্টার কারনে আজ পদ্মা নদীর ভাঙ্গন রক্ষায় বাঁধ নির্মান হচ্ছে আমি তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই । আশা করছি এই সংগঠন আরো অনেক দূর এগিয়ে যাবে”।

উল্লেখ্য, ২০১৪ সালে পদ্মা ভাঙ্গন রোধে দোহার নবাবগঞ্জ সোশ্যাল মুভমেন্ট প্রথম জনসচেতনতা সৃষ্টি করে, ২০১৪ সালের ৪ঠা আগস্ট বৃহৎ মানববন্ধন করে বিষয়টিকে সামনে তুলে আনে এবং নদী ভাঙন রোধ দোহারে প্রধানতম ইস্যুতে পরিণত হয়। এবং এরই পরিপ্রেক্ষতিতে ২০১৫ সালে একনেকে দোহারে পদ্মাভাঙ্গন রোধে ৬ হাজার ২৫০ কোটি ৫৮ লাখ টাকার ১০ টি প্রকল্প অনুমোদন করা হয়। প্রতিষ্ঠার পর থেকেই পদ্মা ভাঙ্গন রোধে বাঁধ নির্মাণ, বন্যার্তদের ত্রাণ সহায়তা প্রদানসহ মাদক বিরোধী নানারকম সামাজকল্যাণ মূলক কাজে দোহার নবাবগঞ্জ সোশ্যাল মুভমেন্ট গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে।

আপনার মতামত দিন