দোহারে আইন শৃংখলা বাহিনীর পরিচয়ে ৩ ছাত্রকে তুলে নেওয়ার অভিযোগ

এই তিনজনকে আটক করার কথা জানিয়েছেন র‌্যাব, আরও জানিয়েছে তারা জেএমবি'র ‘সরোয়ার-তামিম গ্রুপের’ সদস্য

2257

গতকাল ২৮ মার্চ মঙ্গলবার সকালে দোহার উপজেলার দক্ষিণ জয়পাড়া মাঝিবাড়ি এলাকা থেকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে ৩ শিক্ষার্থীকে বাড়ি থেকে তুলে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে দোহার থানা পুলিশ ও র্যাকব-১১ এর কাছে জানতে চাইলে তারা কিছুই জানেন না বলে জানান।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার সকাল ৯টার দিকে দু’টি মাইক্রো সাদা গাড়িতে সাদা পোশাকে অস্ত্রধারী ১৮-২০ জন নিজেদের আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে সৌদি প্রবাসী আবুবকরের বাড়িতে ঢুকে তার দুই ছেলে মেসবাহ উদ্দিন (২২) ও তার ভাই মো: মাহফুজ (১৮) এবং তাদের বাড়িতে বেড়াতে আসা খালাতো ভাই মো: হাসিবুলকে (২০) তুলে নিয়ে যায়। এই বাড়িতে সোমবার রাতে বেড়াতে এসেছিলেন তাঁদের খালাতো ভাই মো. হাসিবুল। তিনি দোহারের নারিশা খালপাড় এলাকার আহম্মদ আলীর ছেলে। তাঁর বাবা জাহাজের ব্যবস্থাপক হিসেবে চাকরি করেন।

এ তিন শিক্ষার্থী হলেন নবাবগঞ্জের সোনহাজরা মাদরাসার ফাজিল প্রথম বর্ষের ছাত্র মেসবাহ উদ্দিন (২২), তাঁর ভাই দোহারের জয়পাড়া টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের কম্পিউটার বিভাগের ছাত্র মো. মাহফুজ (১৮) ও বেড়াতে আসা তাঁদের খালাতো ভাই দোহারের পদ্মা ডিগ্রি কলেজের স্নাতক (পাস) প্রথম বর্ষের ছাত্র মো. হাসিবুল।

অন্য খবর  কেরানীগঞ্জ-নবাবগঞ্জ সড়ক যেন এক মিনি বুড়িগঙ্গা

ওই বাড়ির ভাড়াটিয়া আলো জানান, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয় দেওয়া ওই দল একটি সাদা গাড়িতে করে তিন ছাত্রকে নিয়ে চলে যায়। যাওয়ার সময় তাঁকে বলে যায়, এই বাড়ির সদস্যরা জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত। তাঁরা যেন বাড়িটি ছেড়ে দিয়ে অন্য কোথাও চলে যান। এ সময় তিন শিক্ষার্থীর ব্যবহৃত কক্ষ থেকে ইন্টারনেট সংযোগের বিভিন্ন যন্ত্রপাতি ও ধর্মীয় বইসহ বেশ কিছু জিনিসপত্র নিয়ে যায় তারা। প্রত্যক্ষদর্শীরা এ তথ্য জানিয়েছে।

এলাকাবাসী জানায়, মাঝিবাড়ী এলাকার বাসিন্দা আবু বকরের স্ত্রী মাকসুদা খানম ও মাকসুদার বোন কাকলী আক্তারসহ অন্য নারীরা পর্দানশিন। ভদ্র। কিন্তু কেউ এসবে জড়িত কিনা জানেন না।

মেসবাহ ও মাহফুজের মা মাকসুদা খানম বলেন, ‘আমার ছেলেরা অনেক ভদ্র। আমার ছেলেরা জঙ্গিবাদে জড়িত থাকতে পারে না। ওরা কাজ না থাকলে সারাক্ষণই ঘরে থাকে, মোবাইলে ও ইন্টারনেটে কাজ করে। কারা এ কথা বলে তুলে নিয়ে গেল কিছু বুঝতে পারছি না।

হাসিবুলের মা কাকলী আক্তার বলেন, ‘আমার ছেলে কলেজে পড়ে। ও গতকালই (সোমবার) খালার বাড়িতে বেড়াতে এসেছিল। কিভাবে কী হয়ে গেল কিছু বুঝতে পারছি না। কারা ওদের নিয়ে গেল তা সুস্পষ্টভাবে জানতে চাই।

অন্য খবর  পৌরসভার পক্ষ থেকে প্রথম কোন বিসিএস কর্মকর্তাকে সম্মাননা স্মারক প্রদান

এ বিষয়ে দোহার থানার ওসি সিরাজুল ইসলাম শেখ বলেন, ‘তিন শিক্ষার্থীকে তুলে নেওয়ার বিষয়ে মৌখিকভাবে জেনেছি। কিন্তু কারা তাদের তুলে নিয়ে গেছে সে বিষয়ে এখনো কিছু জানি না। বিষয়টি জানার চেষ্টা করছি। ’

দোহারে তিন ছাত্র গ্রেফতারের আপডেট: র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানিয়েছেন আজ (২৯ মার্চ) দুপুর ১২টায় কারওয়ানবাজার র‌্যাব মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

আপডেট: মূল ধারার জেএমবির একটি অংশ বিভক্ত হয়ে নতুনভাবে সংগঠিত হয়েছে যার প্রধান ছিলেন নিহত জঙ্গি তামিম হোসেন চৌধুরী। পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটি) ইউনিটে এই গ্রুপটিকে নব্য জেএমবি নামে নামকরণ করে।

তবে র‍্যাব দাবি করছে, নতুন এই গ্রুপের প্রধান সারোয়ার ওরফে আব্দুর রহমান, যিনি র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মারা গেছেন। এই গ্রুপটিকে সারোয়ার-তামিম গ্রুপ বলে সম্বোধন করে র‍্যাব।

আপনার মতামত দিন