দোহারের মইতপাড়ায় জোর পূর্বক জমি দখলের চেষ্টা

1181

দোহার উপজেলার মইতপাড়া এলাকায় রাশেদা বেগম ও তার স্বামী ফেরদৌস মোল্লার সঙ্গে পূর্ব শত্রুতার জের ধরে একই গ্রামের বাসিন্দা আবদুল লতিফ মোল্লা গং জমি দখলের পাঁয়তারা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। আদালতে মামলা হলে বিবাদী পক্ষকে ওই জমিতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে। ওই আদেশ অমান্য করে পুকুরসহ জমিটি দখলের পাঁয়তারা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। মামলার বিবরণে জানা যায়, উপজেলার মইতপাড়ায় সিএস খতিয়ান নং ৩০৬, এসএ খতিয়ান নং ২৩৭, আরএস খতিয়ান নং ২৩৯, সিএস ও এসএর দাগ নং ৭৭৮, আরএস দাগ নং ৯২৯, মোট জমির পরিমাণ ৭৮৮ শতাংশ ইহার কাতে ৯৮.৫০ শতাংশ এবং সিএস খতিয়ান নং ৩০৫, এসএ খতিয়ান নং ২৩৬, আরএস খতিয়ান নং ৩৫, সিএ ও এসএ দাগ নং ৮০৭, আরএস দাগ নং ৯৬৮ মোট জমির পরিমাণ ৩৪ শতাংশ ইহার কাতে ০৯.৯৩ শতাংশ নাল জমির বিষয়ে যুগ্ম জেলা জজ ১ম আদালতে ৮৯৩/২০১৫ নং মামলা বিচারাধীন রয়েছে। তাছাড়া মোকাম ঢাকা, দেঃ মাঃ নং ৫৬/২০১৬ তাং ৩০/১/২০১৭ এর ১১নং আদেশ মূলে ওই সম্পত্তিতে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ প্রদান করে নালিশি সম্পত্তিতে আবদুল লতিফ মোল্লা গংয়ের প্রবেশ নিষেধ করেছে আদালত।

অন্য খবর  দোহারে BDRIS সফটওয়্যার ব্যবহার অনলাইন প্রশিক্ষণ অনুষ্ঠিত

লতিফ মোল্লা ও তার সহযোগীরা আদালতের আদেশ অমান্য করে জমিতে প্রবেশ করাসহ মামলার বাদীকে বিভিন্ন হুমকি প্রদান করে আসছে। এ ব্যাপারে রাশেদা বেগম দোহার থানায় একটি অভিযোগ করেন। এ বিষয়ে লতিফ মোল্লা বলেন, আমরা কোনো জবরদখল করতে যাইনি। বাদী পক্ষই হুমকি-ধামকি করছে।
এ বিষয়ে দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম শেখ বলেন, বিষয়টি নিয়ে যেহেতু আদালতে মামলা রয়েছে। তাই উভয় পক্ষের উচিত রায় পর্যন্ত অপেক্ষা করা।

 

আপনার মতামত দিন