ছেলেমেয়েদের জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতন করতে হবে;অ্যাডঃ সালমা ইসলাম এমপি

437

জঙ্গিবাদ ও সন্ত্রাস থেকে বিরত থাকতে ছেলেমেয়েদের সতর্ক করতে হবে। তাদের এ ধরনের ঘৃণ্য মতবাদের বিরুদ্ধে সচেতন করে গড়ে তুলতে হবে। কারণ এরাই দেশ ও সমাজের ভবিষ্যৎ কাণ্ডারি। গতকাল ১ এপ্রিল শনিবার বিকালে ঢাকার নবাবগঞ্জ উপজেলার শোল্লা ইউনিয়নের সিংহড়া উচ্চ বিদ্যালয় ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধনকালে সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, তার আমলে দোহার নবাবগঞ্জে প্রায় প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে নতুন ভবন হয়েছে। কম্পিউটার ল্যাব স্থাপন হয়েছে, যা ছেলেমেয়েদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে সহায়তা করবে।

অনুষ্ঠানের সভাপতি দেওয়ান আওলাদ হোসেনের সভাপতিত্বে সালমা ইসলাম এমপি আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। তাকে অনুসরণ করে আমরা পথ চলতে চাই। এ সময় তিনি সিংহড়া উচ্চ বিদ্যালয়ের উন্নয়নে ব্যক্তিগত তহবিল থেকে এক লাখ টাকা অনুদান দেন। তিনি উপস্থিত জনতাকে নবাবগঞ্জ দোহারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আবারও তাকে নির্বাচিত করার আহ্বান জানান।

একই দিন মহীয়সী নারী অ্যাডভোকেট সালমা ইসলাম দোহারের বটিয়া এলাকায় ভিক্ষাবৃত্তি থেকে উত্তরণে বিধবা খাদেজা বেগমকে সরকারি জমি ও একটি সেমিপাকা টিনের ঘরসহ যাবতীয় স্থাপনা নির্মাণ করে তা উদ্বোধন করে দেন। জমির দলিল হস্তান্তর এবং নগদ ৫০ হাজার টাকাও দেন। তার মেয়ের পড়ালেখার জন্য সালমা ইসলাম এমপি সহায়তার আশ্বাস দেন। তিনি খাদিজা বেগমকে ভিক্ষাবৃত্তি ছেড়ে হাতের কাজ শিখে জীবনসংসার পরিচালনার পরামর্শ দেন।

অন্য খবর  দোহারে ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষ সেলাই মেশিন বিতরণ

এসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দোহার উপজেলা চেয়ারম্যান আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম আল আমিন, একুশে পদকপ্রাপ্ত সাংস্কৃতিক ব্যক্তিত্ব রহমত উল্লাহ আল মাহমুদ সেলিম, শিক্ষা অধিদফতরের প্রকৌশলী দেওয়ান মো. হানজালা, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আশরাফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন মোল্লা, তুহিনুর রহমান তুহিন, প্রকৌশলী আজিজুল হক, এসএম হানিফ, দেওয়ান শাহ আলম, জাতীয় পার্টি নেতা শরফুদ্দিন আহমেদ শরীফ, জুয়েল আহমেদ, হুমায়ন কবির, জাহাঙ্গীর চোকদার, এমএ মজিদ, ডা. আলাউদ্দিন আল আজাদ, আবদুল আলীম, আবদুল হাকিম, রাজিব খান প্রমুখ।

 

আপনার মতামত দিন